adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শফিউলের ৫ উইকেট শিকার

during day 1 of the 2nd Test West Indies v Bangladesh at Beausejour Cricket Ground, Gros Islet, St. Lucia on Saturday, September 13 2014. WICB Media Photo/Randy Brooks স্পাের্টস ডেস্ক : শফিউল ইসলাম টেস্ট সিরিজ থেকে বাদ পড়েছেন। সীমিত ওভারের দলে কতোটা সুযোগ তাও বড় প্রশ্ন। বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) ৬ ম্যাচের তৃতীয়টি খেলছেন। মাঝে ইনজুরি গেছে। আর এখন শফিউল যে কেমন ফিট তা খুব বুঝল ইসলামী ব্যাংক ইস্ট জোন। কারণ, তাদের প্রথম ইনিংসের প্রায় হতচ্ছিরি চেহারাটা করে দিয়েছেন তো এই পেসারই। ষষ্ঠ ও শেষ রাউন্ডের ম্যাচের দ্বিতীয় দিন শেষে বিসিবি নর্থ জোনের বিপক্ষে দ্বিতীয় দিনটা শেষ করেছে ৭ উইকেটে ১৯২ রান নিয়ে। এদিন সকালে প্রথম ইনিংসে ৩৭৪ রান করে অলআউট হয় বিসিবি নর্থ জোন। দিনশেষে তবু লিড ১৮২ রানের। ১৭ ওভারে ১৭ ওভারে ৫৬ রানে ৫ উইকেট শফিউলের। ক্যারিয়ারে মাত্র দ্বিতীয়বারের মতো ইনিংসে ৫ উইকেট নিলেন শফিউল। সবার ওপরে থাকা নর্থের জন্য শিরোপাটা আরো কাছে চলে এলো।

 ফতুল্লায় প্রথম দিনে ফরহাদ হোসেনের সেঞ্চুরিতে ভালোই চলছিল নর্থের। ৫ উইকেটে ৩০৫ রান নিয়ে শুরু ফতুল্লায় দ্বিতীয় দিন। নাজমুল হোসেন শান্ত ৪৩ ও ধীমান ঘোষ ৪৭ রান করলেন। তাতে প্রথম ইনিংসে ভালোই সংগ্রহ হলো নর্থের।

এরপর ইস্ট জোনের টপ অর্ডার শুরুতেই ভাঙেন শফিউল। তরুণ আফিফ হোসেন ২ রানে নেই। জাকির হাসানের পর তাসামুল হকও শিকার শফিউলের। তাতে ৪৮ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে শুরু করে ইস্ট। আলাউদ্দিন বাবু, ফরহাদ রেজারা অভিজ্ঞতা ঢেলে দিয়েছেন। তাতে নিয়মিত উইকেট হারিয়েছে ইস্ট। পারেনি বড় জুটি গড়তে। কিছু রান হয়েছে। যেমন অধিনায়ক অরক কাপালি ৩২, টেস্ট সেঞ্চুরিয়ান আবুল হাসান ২৫ রান করেছেন। শেষটা ধরে আছেন মোহাম্মদ সাইফুদ্দিন ও রাহাতুল ফেরদৌস। সাইফ ৩৫ ও ফেরদৌস ২৩ রানে অপরাজিত। তবে দিনটা শফিউলের। শ্রীলঙ্কার সীমিত ওভারের বিমানটা ধরতে হবে যে!

চলমান শেষ রাউন্ডটা বিসিএলের চার দলের জন্যই খুব গুরুত্বপূর্ণ। নর্থ ১৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে। ১৩ পয়েন্ট সাউথের। ইস্টের ১২। সেন্ট্রাল ৯ পয়েন্ট নিয়ে সবার নিচে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া