adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ফ্রান্স ও ইতালির গোল উৎসব

স্পোর্টস ডেস্ক : বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স আর সাবেক চ্যাম্পিয়ন ইতালি নেশন্স লিগে খেলতে নামার আগে নিজেদের ভালোভাবেই ঝালাই করে নিলো। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পৃথক খেলায় দুই দলই জিতেছে গোল উৎসব করে।

বুধবার রাতটা ছিল আন্তর্জাতিক প্রীতি ম্যাচের রাত। তবে ফ্রান্স ও ইতালির গোল উৎসবের রাতও বলা যেতে যারে। ইউক্রেনকে এক রকম গুঁড়িয়ে দিয়েছে ফ্রান্স, জিতেছে ৭-১ গোলে। অন্যদিকে মলডোভাকে ৬-০ গোলে হারিয়েছে জার্মানি।

নিজেদের মাঠে ফ্রান্সের হয়ে এদিন জোড়া গোল করেছেন অলিভিয়ার জিরু। নিজের শততম ম্যাচ খেলতে নামা এই তারকা এখন ফ্রান্সের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা (৪২)। এদিন ছাড়িয়ে গেছেন মিচেল প্লাতিনিকে (৪১)। ৫১ গোল করে যে তালিকায় সবার ওপরে থিয়েরি অঁরি।
একটি করে গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে, অঁতোয়ান গ্রিজমান, এদুয়ার্দো কামাভিঙ্গা ও কোরেন্টিন টোলিসো। অন্য গোলটি তারা পেয়েছে আত্মঘাতী থেকে। ইউক্রেনের হয়ে ব্যবধান কমান ভিক্তর তিশানকভ।

চারবারের বিশ্ব চাম্পিয়ন ইতালিও ম্যাচটি খেলতে নেমেছিল নিজেদের মাঠে। দলটির পক্ষে জোড়া গোল করেন স্তেফান এল শারাউই। একটি করে গোল করেন ব্রায়ান ক্রিস্তান্তে, ফ্রান্সেসকো কাপুতো ও দোমেনিকো বেরার্দি। অন্য গোলটি আত্মঘাতী। – ইয়াহু স্পোর্টস/ গোল ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া