adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আ.লীগ-বিএনপিকে এরশাদের চিঠি

ershad-02-1422210610নিজস্ব প্রতিবেদক : রাজনৈতিক সহিংসতা ও সংকট নিরসনে জাতীয় কনভেনশনের আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।
এক চিঠিতে এরশাদ বলেছেন, ‘আপনারা (আওয়ামী লীগ ও বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দল) সম্মত থাকলে সুবিধামতো কোনো এক সময়ে উপযুক্ত স্থানে আমরা মিলিত হওয়ার প্রস্তাব জানাচ্ছি। এ ব্যাপারে আমি আপনাদের মতামত জানার অপেক্ষায় রইলাম।’
 রোববার এ লক্ষ্যে এরশাদ স্বাক্ষরিত একটি চিঠি আওয়ামী লীগ ও বিএনপির কার্যালয়ে পৌঁছে দেওয়া হয়। অন্যান্য রাজনৈতিক দলের কাছেও এই চিঠি পাঠানো হচ্ছে। ওই চিঠিতে এরশাদ লিখেছেন, ‘আজকে যারা রাজনীতিতে আছেন-তাদের মধ্যে মনে হয় আমিই বয়সে প্রবীণ। হয়ত আমার রাজনৈতিক অভিজ্ঞতার চেয়ে অনেকের রাজনৈতিক অভিজ্ঞতা বেশি আছে- তথাপিও বয়সের দিক বিবেচনায় আমি সব দলের নেতাদের কাছে আহ্বান জানিয়েছি যে, আসুন, আমরা রাজনৈতিক সংস্কৃতি নির্ধারণের জন্য একত্রে মিলিত হই।

downloadচিঠিতে তিনি আরো বলেন, আমাদের নীতি-আদর্শের মধ্যে তফাত থাকবেই। কিন্তু জাতীয় কিছু মৌলিক প্রশ্নে আমরা অবশ্যই একমত হতে পারব। তিনি শঙ্কা প্রকাশ করে বলেন, ‘জনমনে শান্তি নেই। মানুষের নিরাপত্তা নেই। গোটা জাতি আজ আতঙ্কিত এবং দিশেহারা। বিরাজমান সংকট থেকে উত্তরণ ঘটাতে না পারলে জাতি হিসেবে আমাদের অস্তিত্ব বিলীন হয়ে যাবে।
এরশাদের এই চিঠি প্রথমে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে পৌঁছে দেওয়া হয়। খালেদা জিয়ার বিশেষ সহকারী শিমুল বিশ্বাসের কাছে চিঠি পৌঁছে দেন জাতীয় পার্টির যুগ্ম দফতর সম্পাদক আবুল হাসান আহমেদ জুয়েল।
এরপর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আওয়ামী লীগ কার্যালয়ে এরশাদের চিঠি পৌঁছে দেওয়া হয়। আহমেদ জুয়েল জানান, অন্যান্য দলের কাছে চিঠি পৌঁছে দেওয়া হবে সোমবারের মধ্যে। নির্বাচন কমিশন নিবন্ধিত ৪২টি রাজনৈতিক দলকে এই চিঠি দেওয়া হবে বলেও জানান তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া