adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কনফেডারেশন্স কাপ : সেমিফাইনালে চিলিকে পেল পর্তুগাল

PORTUGALস্পোর্টস ডেস্ক : ক্রিস্টিয়ানো রোনালদোর দারুণ নৈপুণ্যের সুবাদে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কনফেডারেশন্স কাপের সেমিফাইনালে পা রেখেছে পর্তুগাল। শেষ চারের লড়াইয়ে তাদের প্রতিপক্ষ কে হবে, সেটা জানার জন্যই ছিল অপেক্ষা। সেটাও জানা হয়ে গেল। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করে সেমির টিকেট পেয়ে গেছে চিলি। ‘বি’ গ্রুপে রানার্সআপ হওয়ায় সেমিফাইনালে চিলিকে খেলতে হবে ইউরোজয়ী পর্তুগালের বিপক্ষে।

কনফেডারেশন্স কাপের অপর সেমিফাইনালে মুখোমুখি হবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন জার্মানি ও ‘এ’ গ্রুপের রানার্সআপ মেক্সিকো। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে জার্মানি ৩-১ গোলে হারিয়েছে আফ্রিকান চ্যাম্পিয়ন ক্যামেরুনকে।

সেমিফাইনালে যেতে হলে চিলির বিপক্ষে জিততেই হতো এশিয়ার চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে। সে লক্ষ্যে শুরুটা ভালোভাবেই করেছিল সকারুরা। ৪২ মিনিটের মাথায় ম্যাচের প্রথম গোলটি করে অস্ট্রেলিয়াকে এগিয়ে দিয়েছিলেন জেমস ত্রোইসি। কিন্তু সেই লিড ধরে রাখতে পারেননি অস্ট্রেলিয়ার ফুটবলাররা। দ্বিতীয়ার্ধে ৬৭ মিনিটের মাথায় গোল করে খেলায় সমতা ফিরিয়েছিলেন চিলির উইঙ্গার মার্টিন রদ্রিগেজ। শেষ পর্যন্ত এই ১-১ গোলে সমতা নিয়েই শেষ হয়েছে ম্যাচটি। ফলে তিন ম্যাচের দুটিতে ড্র আর একটিতে জয় দিয়ে সেমিফাইনালে চলে গেছে চিলি।

‘বি’ গ্রুপের অপর ম্যাচে আফ্রিকার চ্যাম্পিয়ন ক্যামেরুনকে অবশ্য সহজেই হারিয়েছে বিশ্বকাপজয়ী জার্মানি। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে ৪৮ মিনিটে জার্মানির পক্ষে প্রথম গোলটি করেছিলেন তরুণ মিডফিল্ডার কেরেম দেমিবে। ৬৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে দেন আরেক তরুণ জার্মান ফুটবলার টিমো ওয়ার্নার। ৭৮ মিনিটে একটি গোল শোধ করতে পেরেছিলেন ক্যামেরুনের ভিনসেন্ট আওবাকার। কিন্তু তিন মিনিট পরেই আবার ব্যবধান বাড়িয়ে দেন ওয়ার্নার। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে জার্মানি।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া