adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হামলার সঙ্গে ইসলামের কোন সম্পর্ক নেই: ফরাসি প্রেসিডেন্ট

bb01c8be7cb1aa7c36a7500ca2cfaf24_XLআন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি ফ্রান্সের রাজধানী প্যারিসের বিভিন্ন স্থানে যেসব বর্বরোচিত সন্ত্রাসী হামলা হয়েছে, তার সঙ্গে ইসলাম ধর্মের কোনো সম্পর্ক নেই বলে স্বীকার করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদ। সন্ত্রাসী হামলার বিষয়ে সবাইকে সজাগ এবং ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, উগ্রবাদীদের  সঙ্গে ইসলাম ধর্মের কোনো সম্পর্ক নেই।   
 তিনি আরো বলেন,ফ্রান্সের বিরুদ্ধে হুমকি এখনো শেষ হয়ে যায়নি। রোববার অনুষ্ঠেয় জাতীয় ঐক্যের মিছিলে অংশ নিয়ে এ বর্বর হত্যাকাণ্ডের নিন্দা জানাতে সব ফরাসি নাগরিকের প্রতি আহ্বান জানান তিনি।  
 
এদিকে, জার্মান চ্যান্সেলর এঙ্গেলা মার্কেল এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনও গণমিছিলে অংশ নেয়ার আগ্রহ প্রকাশ করেছেন। সারা বিশ্বের মুসলমানরা সাম্প্রতিক সন্ত্রাসী হামলার কঠোর নিন্দা জানিয়েছে।
ইরাক ও সিরিয়ায় তৎপর তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল ফ্রান্সের সাপ্তাহিক পত্রিকা ‘শার্লি এবদু’-র অফিসে হামলার দায় স্বীকার করে বলেছে, আমেরিকা ও ব্রিটেন তাদের পরবর্তী টার্গেট। ফ্রান্সের বিরুদ্ধেও আইএসআইএল সন্ত্রাসীদের মদদ দেয়ার অভিযোগ রয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া