adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপিকে ‘জুয়াচোরের দল’ বললেন জয়

image_113403নিজস্ব প্রতিবেদক : যুক্তরাষ্ট্রের কংগ্রেস সদস্যদের নামে 'ভুয়া' বিবৃতির খবরে বিএনপিকে 'জুয়াচোরের দল' হিসেবে আখ্যায়িত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
শুক্রবার রাতে নিজের ফেসবুক পেজে দেয়া এক স্ট্যাটাসে বিএনপির নাম উল্লেখ করে তিনি লিখেছেন, এটি একটি গ্রহণযোগ্য রাজনৈতিক দল নয়, এরা হচ্ছে একদল জুয়াচোর!
যুক্তরাষ্ট্রের ছয় কংগ্রেসম্যান খালেদা জিয়াকে অবরুদ্ধ করা ও তার ছেলে তারেক রহমানের বক্তব্য প্রচারে আদালতের নিষেধাজ্ঞা আরোপের নিন্দা জানিয়েছেন বলে 'মিথ্যা বিবৃতি' প্রচারের প্রতিবাদে কংগ্রেস সদস্যদের ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সূত্র ধরে জয় এ মন্তব্য করেন।

তিনি বলেন,''বাংলাদেশে 'অন্য' একটি রাজনৈতিক দল (বিএনপি) কী ধরনের কুটিল হতে পারে। তারা মার্কিন কংগ্রেস সদস্যদের নামে একটি তথাকথিত বিবৃতির জাল খসড়া আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে ছড়িয়ে দিয়েছে।
খালেদা জিয়ার পররাষ্ট্র বিষয়ক দূত জাহিদ সাদী গণমাধ্যমে ওই 'বানোয়াট' বিবৃতি ছড়িয়েছেন বলেও উল্লেখ করেন জয়। তিনি লিখেছেন, খালেদার 'বিশেষ সহকারী’ এবং দলটির 'পররাষ্ট্র বিষয়ক দূত' জাহিদ সাদী, যে কিনা বেশ কয়েকবার প্রতারণা এবং ব্যাংক জালিয়াতির জন্য মার্কিন কারাগারে ছিল, সে এই কাজটি করেছে। মিথ্যা বিবৃতি' প্রকাশের জন্য দুঃখপ্রকাশ না করায় প্রথম আলো ও ডেইলি স্টারের সমালোচনাও করেন জয়।

তিনি লিখেছেন, এমনকি আরও হাস্যকর বিষয়, দুটি প্রধান পত্রিকা (প্রথম আলো এবং ডেইলি স্টার) যারা নিজেদের নীতিনিষ্ঠ বলে দাবি করে, তারা এই সংবাদ প্রচার করে গিয়েছে এবং এখন পর্যন্ত কোনো ধরনের সংশোধনী ছাপায়নি। আমি সব সময়ই বলে এসেছি, তাদের সাংবাদিকতার নৈতিকতা সর্বনিম্নে রয়েছে।'
জয় আরো লিখেছেন, ''সম্প্রতি আমার এক বন্ধু প্রতিক্রিয়া জানিয়েছেন, বাংলাদেশে একটি বিশ্বাসযোগ্য বিরোধী দল ও সুশীল সমাজের প্রয়োজন রয়েছে। দুর্ভাগ্যজনকভাবে, এই দুটি জিনিসেরই বাংলাদেশে সবচেয়ে ঘাটতি রয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া