adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘গণমাধ্যমে প্রচার নিষিদ্ধ তারেকের বক্তব্য’

tareqনিজস্ব প্রতিবেদক : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য গণমাধ্যম ও সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রচার ও প্রকাশে নিষেধাজ্ঞা দিয়েছেন উচ্চ আদালত। এক রিট আবেদনের প্রাথমিক শুনানী শেষে বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার সকালে এ আদেশ দেন।
একই সঙ্গে তারেক রহমানের বক্তব্য গণমাধ্যমে প্রচার ও প্রকাশ বন্ধে কেন নিষেধাজ্ঞা জারি করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। হাইকোর্ট তার আদেশে এ রুলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তারেক রহমানের কোনো বক্তব্য গণমাধ্যমে প্রচার ও প্রকাশের ওপর নিষেধাজ্ঞা জারি করেন।
আদালতে রিটের পক্ষে শুনানী করেন এ্যাডভোকেট শ ম রেজাউল করিম। অপরদিকে রাষ্ট্রপক্ষে শুনানী করেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল বিশ্বজিত রায়। রিটকারীর আইনজীবী তারেকের বক্তব্য গণমাধ্যমে প্রচার ও প্রকাশের ওপর নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেন।
আইনজীবী শ ম রেজাউল করিম বলেন, তারেকের পাসপোর্টের কী অবস্থা, তিনি তার পাসপোর্টের মেয়াদ বাড়িয়েছেন কি-না ও তারেক রহমানের বর্তমান অবস্থান কী, তা আদালতকে জানাতে পররাষ্ট্র সচিবকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী এক মাসের মধ্যে পররাষ্ট্র সচিবকে এ বিষয়ে প্রতিবেদন দাখিল করতে আদেশ দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, তারেকের বক্তব্য গণমাধ্যমে প্রকাশ ও প্রচার না করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিবাদীদের নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে মঙ্গলবার আইনজীবী নাসরিন সিদ্দিকী লিনা হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন।
রিটে বলা হয়, তারেক একজন ফেরারী আসামী। তিনি অসাংবিধানিক ও বেআইনিভাবে বক্তব্য দিচ্ছেন। এর মাধ্যমে জনমনে সন্দেহ সৃষ্টি হতে পারে এবং শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত হতে পারে। সুতরাং তারেক রহমানের বক্তব্য গণমাধ্যমে প্রচার ও প্রকাশ না করার নির্দেশ দেওয়া হোক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া