adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিআরইউ নির্বাচনের খসড়া তালিকা- ১৩ সাংবাদিক বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

১৩ সাংবাদিক বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতনিজস্ব প্রতিবেদক : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনের খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করা  হয়েছে। শুক্রবার বিকেলে এ তালিকা প্রকাশ করা হয়। তালিকায় অর্থ সম্পাদক, ক্রীড়া সম্পাদক, নারী বিষয়ক সম্পাদক, আপ্যায়ন সম্পাদক, সংস্কৃতি সম্পাদক, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে একজন করে প্রার্থী (৬টি পদে ৬ জন) এবং কার্যনির্বাহী সদস্যের সাতটি পদে সাতজন প্রার্থীর নাম প্রকাশ করা হয়েছে। শেষ সময় ২৩ নভেম্বর বিকেল ৫টার মধ্যে প্রার্থিতা প্রত্যাহার না করলে এই ১৩ জন প্রার্থীই চূড়ান্তভাবে নির্বাচিত হবেন।
২০১৫ কার্যবর্ষে ডিআরইউর এ নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন- দৈনিক সকালের খবরের জ্যেষ্ঠ প্রতিবেদক আজমল হক হেলাল, দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি সাখাওয়াত হোসেন বাদশা, দৈনিক ইত্তেফাকের বিশেষ প্রতিনিধি জামাল উদ্দীন ও ৭১ টিভির চিফ এ্যাসাইনমেন্ট এডিটর মনির হোসেন লিটন।
সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন- দৈনিক যুগান্তরের জ্যেষ্ঠ প্রতিবেদক সফিউল আলম রাজা, ইন্ডিপেনডেন্ট টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক ইলিয়াস হোসেন, বিবিসি বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক রাকিব হাসনাত সুমন ও দেশ টিভির এ্যাসাইনমেন্ট এডিটর নজরুল কবীর।
এ ছাড়া সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২ জন- দ্য ইন্ডিপেনডেন্টের রফিকুল ইসলাম আজাদ ও বাংলার চোখের সাব্বীর মাহমুদ।
যুগ্ম-সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন- ডেইলি স্টারের ফেরদৌস মুবারক, জিটিভির সালাম ফারুক ও দৈনিক বর্তমানের রেজাউর রহিম।
সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২ জন- আলোকিত বাংলাদেশের রিয়াজ চৌধুরী ও ডেইলি সানের শওকত আলী খান।
দফতর সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২ জন- বাংলাদেশ প্রতিদিনের মোস্তফা কাজল ও প্রাইম নিউজের মেহেদী আজাদ মাসুম।
প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন- দৈনিক নয়া দিগন্তের মঈনুদ্দীন খান ও দৈনিক অর্থনীতি প্রতিদিনের কামরুজ্জামান কাজল ও সৈয়দ সোহরাব।
একজন করে প্রার্থী থাকায় অর্থ সম্পাদক পদে দৈনিক নয়া দিগন্তের আশরাফুল ইসলাম, নারীবিষয়ক সম্পাদক পদে আইরীন নিয়াজী মান্না, আপ্যায়ন সম্পাদক পদে দৈনিক আমাদের অর্থনীতির আমিনুল হক ভূঁইয়া, সাংস্কৃতিক সম্পাদক পদে দৈনিক কালের কণ্ঠের আজিজুল পারভেজ ও ক্রীড়া সম্পাদক পদে বদরুল আলম খোকন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।
কার্যনির্বাহী সদস্যপদে সাতটি পদের বিপরীতে আটজন মনোনয়নপত্র জমা দেন। এদের মধ্যে দৈনিক আমার দেশের মাহমুদা ডলির মনোনয়নপত্র বাতিল হওয়ায় বাকি সাতজন- দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমের সাজিদা ইসলাম পারুল, এবিসি রেডিওর শাহনাজ শারমীন, ঢাকা টাইমসের হাবিবুর রহমান, দৈনিক মানব কণ্ঠের হরলাল রায় সাগর, আরটিভির ফারুক খান, ওসমান গনি বাবুল ও দৈনিক সংগ্রামের কামাল উদ্দীন সুমন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।
তবে কেউ মনোনয়নপত্র জমা না দেওয়ায় কল্যাণ সম্পাদক পদে কোনো প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি।
মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৩ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত। এরপর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২৪ নভেম্বর সকাল ১১টায়। আগামী ৩০ নভেম্বর ডিআরইউর নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া