adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে এশিয়া কাপ থেকে দল প্রত্যাহার করলো পাকিস্তান

blind news limon_87769স্পোর্টস ডেস্ক : আগামী জানুয়ারি মাসে ভারতে অনুষ্ঠিতব্য ব্লাইন্ড এশিয়া কাপ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে পাকিস্তান ক্রিকেট দল। নিজ খেলোয়াড়দের নিরাপত্তা বিষয়ে পাকিস্তানিরা শঙ্কিত বলে জানা গেছে।
গত সোমবার মুম্বাইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) অফিসে শিবসেনা সদস্যদের হামলা এবং দুই দেশের বোর্ড কর্মকর্তাদের বৈঠক ভণ্ডুল হওয়ার পর পাকিস্তান ইতোমধ্যেই নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছে। পাকিস্তান ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিল চেয়ারম্যান ও ওয়ার্ল্ড ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিলের সভাপতি নয়াদিল্লি টেলিভিশনকে (এনডিটিভি) বলেন, সীমান্তের ওপারে পাকিস্তানিদের প্রতি বর্তমান সেন্টিমেন্টের কারণেই আগামী জানুয়ারি মাসে অনুষ্ঠিতব্য টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
তিনি আরও বলেন, কর্তৃপক্ষের উচিত তাদের নিরাপদ ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা। ভারত-পাকিস্তানের মধ্যে ক্রিকেটীয় সম্পর্ক সবচেয়ে খারাপ অবস্থায় পৌঁছেছে। পার্শ্ববর্তী দেশ দুটির মধ্যে রাজনৈতিক সম্পর্ক জটিল হয়ে যাওয়ায় বিসিসিআই ম্যাচের বিষয়ে কোন নিশ্চয়তা দিতে না পারায় ডিসেম্বরে প্রস্তাবিত সিরিজ এক প্রকার বাতিল হয়েই গেছে।
ডিসেম্বরে প্রস্তাবিত সিরিজের বিষয়ে বিসিসিআই কর্মকর্তারা সোমবার কোনও সিদ্ধান্ত না দিতে পারার পর নয়াদিল্লিতে মঙ্গলবার নিজের হতাশা প্রকাশ করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান। এমনকি ভবিষ্যতে ভারতের বিপক্ষে কোনও দ্বিপাক্ষিক সিরিজ না খেলার মত কঠিন সিদ্ধান্ত নিতে পারে পাকিস্তান। 
সর্বশেষ অবস্থা নিয়ে শঙ্কা প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলও (আইসিসি)। মুম্বাইতে শিবসেনার হামলার পর আগামীকাল ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার চতুর্থ ওয়ানডে ম্যাচ পরিচালনার জন্য নির্ধারিত নিরপেক্ষ আম্পায়ার পাকিস্তানি আলিমদারকে প্রত্যাহার করেছে আইসিসি। সিরিজ সম্প্রচার কর্তৃপক্ষ স্টার স্পোর্টস তাদের পাকিস্তানি ধারাভাষ্যকার ওয়াসিম আকরাম ও শোয়েব আখতারকেও প্রত্যাহার করেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া