adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোপানোর কথা অস্বীকার চাপাতি শাকিলের

image_54932_0ঢাকা: পুরান ঢাকার দরজি বিশ্বজিৎকে  কোপানোর কথা অস্বীকার করলেন এই মামলার প্রধান আসামি  রফিকুল ইসলাম শাকিল (চাপাতি শাকিল) । রোববার আদালতে আত্মপক্ষ সমর্থনে বক্তব্য দিতে গিয়ে শাকিলসহ সব আসামি নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন।



ঢাকার চার নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মো. নূরুজ্জামানের কাছে আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেন।

 

এই মামলায় জেলহাজতে থাকা আট আসামির বিরুদ্ধে সাক্ষ্য-প্রমাণে পাওয়া অভিযোগ রোববার ট্রাইব্যুনালে পড়ে শোনানোর পর তারা দোষী না নির্দোষ, এমন প্রশ্নের জবাবে তারা নিজেদের নির্দোষ দাবি করেন।



প্রধান অভিযুক্ত চাপাতি শাকিলকে দোষী না নির্দোষ জিজ্ঞাসা করলে তিনি জানান, ঘটনার দিন তিনি ঢাকাতেই ছিলেন না। বাবা অসুস্থ থাকায় তিনি গ্রামের বাড়িতে ছিলেন। পরে পুলিশ তাকে ধরে চাপাতি পাওয়া গেছে বলে মিথ্যা তথ্য প্রকাশ করে।



এ সম্পর্কে ওই ট্রাইব্যুনালে বিশেষ পিপি এস এম রফিকুল ইসলাম জানান, “সারা দুনিয়ার মানুষ মিডিয়ায় দেখেছে আসামি রফিকুল ইসলাম শাকিল বিশ্বজিৎকে কোপাচ্ছে। সেখানে সে সম্পূর্ণভাবে তা অস্বীকার করে কি করে? এমনকি সে সেদিন ঢাকায় ছিল না, তাও বলছে।”



এদিকে রোববার মামলাটির আত্মপক্ষ শুনানির পর আসামিদের মধ্যে মাহফুজুর রহমান নাহিদ তার পক্ষে সাফাই সাক্ষ্য দেবেন বলে জানালে ১৯ নভেম্বর সাফাই সাক্ষ্য নেয়ার দিন ধার্য করেন ট্রাইব্যুনাল।



এ মামলার আসামীরা হলেন, ছাত্রলীগের ক্যাডার রফিকুল ইসলাম শাকিল (চাপাতি শাকিল), মাহফুজুর রহমান নাহিদ, এমদাদুল হক এমদাদ, জি এম রাশেদুজ্জামান শাওন, এইচ এম কিবরিয়া, কাইউম মিয়া টিপু, সাইফুল ইসলাম, রাজন তালুকদার, খন্দকার মো. ইউনুস আলী, তারিক বিন জোহর তমাল, গোলাম মোস্তফা, আলাউদ্দিন, ওবায়দুর কাদের তাহসিন, ইমরান হোসেন ইমরান, আজিজুর রহমান আজিজ, মীর মো. নূরে আলম লিমন, আল-আমিন শেখ, রফিকুল ইসলাম, মনিরুল হক পাভেল, কামরুল হাসান ও মোশারফ হোসেন।



তাদের মধ্যে জেলহাজতে থাকা আটজনকে আদালতে হাজির করা হয়। অপর ১৩ জন পলাতক।



গত বছরের ৯ ডিসেম্বর অবরোধ কর্মসূচি চলাকালে পুরান ঢাকার ভিক্টোরিয়া পার্কের সামনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ক্যাডারদের হাতে নির্মমভাবে নিহত হন নিরীহ দর্জি বিশ্বজিৎ দাস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া