adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতিকে একহাত নিলেন শাবি নেতা উত্তম

এইচ এম বদিউজ্জামান সোহাগ ও উত্তম কুমার দাশডেস্ক রিপোর্ট : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) সংঘর্ষের ঘটনা নিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগের দেওয়া বক্তব্য প্রত্যাখ্যান করেছেন সিলেট মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও শাবি ছাত্রলীগ নেতা উত্তম কুমার দাশ। শাবি সংঘর্ষে নিহত ছাত্রলীগ কর্মী সুমন চন্দ্র দাস ও সংঘর্ষ নিয়ে কেন্দ্রীয় সভাপতির দেওয়া বক্তব্য বেদনাদায়ক ও দুঃখজনক বলে উল্লেখ করে গণমাধ্যমে বিবৃতি পাঠিয়েছেন উত্তম।

 ‘জয়পরাজয়’পাঠকদের জন্য উত্তমের বিবৃতিটি হুবহু তুলে ধরা হলো-
বাংলাদেশ ছাত্রলীগ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বৃহস্পতিবার সংগঠিত অনাকাঙ্ক্ষিত ঘটনায় সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মেধাবী ছাত্র ও ছাত্রলীগ কর্মী আমার রাজনৈতিক অনুজ সুমন চন্দ্র দাসের মৃত্যুতে সিলেটসহ সারা দেশ যখন শোকাহত তখন আমার প্রাণের সংগঠনের অন্যতম অভিভাবক বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ তার আত্মার মাগফেরাত কামনার পরিবর্তে, তার পরিবারের প্রতি সমবেদনার পরিবর্তে তার সমালোচনা করেছেন, যা ছাত্রলীগের জন্য অত্যন্ত বেদনার।
এমনকি গত ২৪ সেপ্টেম্বর জামায়াত-শিবির কর্তৃক আমার এক পা কর্তন হওয়ার পর কোনো প্রকার সমবেদনা না জানিয়ে আমাকে অন্যদের কুমন্ত্রণায় দোষারোপ করছেন, যাতে সঠিক ছিল না।
প্রিয় সাংবাদিকবৃন্দ আপনারা জেনে থাকবেন, গত বছরের ৮ মে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের কমিটি ঘোষণার পর সামসুজ্জামান চৌধুরীর ওপর হামলার মিথ্যা অভিযোগ দিয়ে আমাকে ১ বছরের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়। যার মেয়াদ গত ২৩ জুন শেষ হয়েছে। এখন আমি মাস্টার্স ২য় সেমিস্টারের নিয়মিত ছাত্র। আমি নির্যাতিত ছাত্রলীগসহ সমস্ত নেতৃবৃন্দের কাছে জানতে চাই যেখানে সামসুজ্জামান চৌধুরীর ওপর হামলার কারণে আমাকে বিশ্ববিদ্যালয় থেকে অন্যায়ভাবে বহিষ্কার করা হলো সেখানে গত ২০ নভেম্বর আমার ভাই সুমন চন্দ্র দাসের হত্যার ঘটনায় কেন কাউকে বিশ্ববিদ্যালয় বা সংগঠন থেকে এখন পর্যন্ত বহিষ্কার করা হলো না? বরং ওই খুনি কমিটির সকল ঘাতকদের বাঁচাতে আমার প্রিয় সংগঠনসহ বিশ্ববিদ্যালয়ের কিছু বিপথগামী শিক্ষক মরিয়া হয়ে উঠেছেন।
পরিশেষে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশরতœ শেখ হাসিনার প্রতি আকুল আকুতি জানাই যে, জামায়াত-শিবিরের ক্যাডাররা আমার একটি পা কেটে নিয়েছে। আমাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে প্রিয় নেত্রীর সহযোগিতা কামনা করছি।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু
উল্লেখ্য, বৃহস্পতিবার শাবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে  নিহত হন সুমন চন্দ্র দাস। সে সময় আহত হন অন্তত ৫ জন। এ ঘটনায় শুক্রবার সকালে সংবাদ সম্মেলন করে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ বলেন, ‘শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বৃহস্পতিবার দুই পক্ষের মধ্যে যে সংঘর্ষ হয়েছে, তাতে ছাত্রলীগ জড়িত নয়। ছাত্রলীগের কেউ এ সংঘর্ষে জড়িত ছিল না। সুমন দাস নামের যে ছাত্র মারা গেছে সেও ছাত্রলীগের কেউ নয়। কিছু গণমাধ্যম সংঘর্ষের ঘটনার সঙ্গে ঐতিহ্যবাহী সংগঠন ছাত্রলীগকে জড়ানোর চেষ্টা করছে।’
তিনি আরো বলেন, সংঘর্ষের সময় নিহত সুমন দাস ছাত্রলীগের সঙ্গে জড়িত ছিল না। সে শাবির শিক্ষার্থীও নয়। গণমাধ্যমের কাছে তিনি প্রশ্ন রেখে বলেন, তাহলে সুমন কেন শাবি ক্যাম্পাসে এসে সংঘর্ষে জড়াল?

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া