adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টাইব্রেকারে উরুগুয়েকে হারালো কোষ্টারিকা

ছবি: সংগৃহীতস্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কোষ্টারিকার কাছে হারলো উরুগুয়ে। বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত ম্যাচটিতে নির্ধারিত সময় শেষে ৩-৩ গোলে সমতা থাকায় পেনাল্টি শুটআউটে ম্যাচের নিষ্পত্তি হয়। পেনাল্টি শুটআউটে (৬-৭) গোলে হেরে যায় উরুগুয়ে।
প্রথমার্ধের ৪২ মিনিটে ব্রায়ান রুইজের অ্যাসিস্ট থেকে কোষ্টারিকাকে লিড এনে দেন আলবারো সাবোরিয়া। তবে দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে ক্রিস্টিয়ান রদ্রিগেজের অ্যাসিস্ট থেকে সমতা ফেরানো গোলটি করেন উরুগুয়াইন তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। এর পরের মিনিটেই ব্রায়ান রুইজের গোলে আবারো লিড নেয় কোষ্টারিকা।
তবে ম্যাচের ৬৪ ও ৬৭ মিনিটে জোসে মারিয়া জিমেনেস ও এডিনসন কাভানির গোলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। খেলার ৯০ মিনিট পর্যন্ত এগিয়ে থেকে সুয়ারেজদের জয় প্রায় নিশ্চিতই ছিল।
কিন্তু ৯১তম মিনিটে কোষ্টারিকান স্ট্রাইকার আলবারো সাবোরিয়ার অ্যাসিস্ট থেকে অপর স্ট্রাইকার জোহান আলবার্তো বেনেগাস গোল করলে নাটকীয়ভাবে ম্যাচটি ড্র হয়। ফলে ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় অস্কার তাবারেজের শিষ্যদের।
উল্লেখ্য যে, ব্রাজিল বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে উরুগুয়েকে ৩-১ গোলে হারিয়েছিল কোষ্টারিকা। গ্রুপ ‘ডি’ থেকে সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন ইতালি ও ইংল্যান্ডকে বিদায় করে দিয়ে নকআউট পর্বে জায়গা করে নিয়েছিল কোষ্টারিকা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া