adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওবায়দুল কাদের বললেন- অভিযান অব্যাহত থাকবে

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ওবায়দুল কাদেরডেস্ক রিপোর্ট : সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যত বাধাই আসুক অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। তবে আর কোন দিনক্ষণ দেব না। যে কোন সময়, যে কোন দিন, যে কোন স্থানে এ অভিযান চলবে। এটি অব্যাহত প্রক্রিয়া। এটা চলতে থাকবে। হয়ত এখানে হচ্ছে না আরেক জায়গায় হবে। এটা দু’এক দিনের প্রোগ্রাম নয়, সারা বছরের প্রোগ্রাম। আমরা আমাদের সময়-সুযোগ মতো ঝটিকা অভিযানও পরিচালনা করতে পারি।  
বুধবার দুপুরে গাজীপুরের চান্দনা চৌরাস্তায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের অবৈধ যানবাহনের বিরুদ্ধে পরিচালিত অভিযান পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
মন্ত্রী বলেন, এ দেশে জনগণের যে দুর্ভোগ, রাস্তায় যে বিশৃঙ্খলা, তা দূর করতে হলে আমাদের কিছু কঠিন সিদ্ধান্ত বাস্তবায়নের বিকল্প নেই। সিদ্ধান্ত অতীতেও হয়েছে। কিন্তু সিদ্ধান্তের বাস্তবায়ন হয় না। বাস্তবায়নের প্রক্রিয়া হয় দায়সারা গোছের। আমি দায়সারা গোছের কিছু করতে চাই না। বিআরটিএর জনবলের ঘাটতি আছে, এখানে জেলা প্রশাসন, পুলিশ প্রাশনেরও কাজ আছে। সবকিছু মিলিয়ে আমরা পরিস্থিতিটাকে মোবাবিলা করছি অন্তত সহনীয় পর্যায়ে নিয়ে আসার জন্য।
তিনি আরো বলেন, যানজট আমাদের আর্থিক ও র্কর্মঘন্টার ক্ষতি করছে। এ পরিস্থিতিতে আমাদের একটু কঠিন হতেই হবে। এ কাজটি করতে গেলে কিছুটা দুর্ভোগ, ভোগান্তি হবে। সেটা সাময়িক। আমরা যদি এ অভিযানের ফলে সুফল বয়ে আনতে পারি তাহলে সাময়িক দুর্ভোগ কারো মনে থাকবে না। সাময়িক দুর্ভোগ মেনে নেয়ার জন্য জনগণের কাছে আহ্বান জানান তিনি।
মন্ত্রী জানান, ১০ নভেম্বর থেকে জেলা প্রশাসন, পুলিশ ও বিআরটিএ পরিচালিত যৌথ অভিযানের প্রথম দিন সারা দেশে ২ হাজার ২৬৫টি মামলা, ১৬ লাখ ৯১ হাজার ৪১০ টাকা জরিমানা, ৬৫টি গাড়ি ডাম্পিং ও ২১ জনকে কারাদ- দেওয়া হয়েছে। এ ছাড়া ১১ নভেম্বর ঢাকায় বিআরটিএ তিনটি স্থানে অভিযান পরিচালনা করে ৮৬টি মামলা, ৯২ হাজার ৮০০ টাকা জরিমানা, ৬টি গাড়ি ডাম্পিং ও ১টির কাগজপত্র জব্দ করা হয়েছে।
এসময় গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোস্তফা কামাল, সড়ক বিভাগের ঊর্ধ্বতন কমর্ককতারা উপস্থিত ছিলেন।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া