adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দেশের সরকারি অফিস চলবে সকাল ৮টা থেকে বিকেল ৩টা

নিজস্ব প্রতিবেদক : বুধবার (২৪ আগস্ট) থেকে সরকারি, স্বায়ত্তশাসিত এবং সরকারি অধীনস্ত অফিস খোলা থাকবে সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত।

সোমবার (২২ আগস্ট) মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান। বলেন, সরকারি অফিসে পর্দা যথাসম্ভব খুলে রাখতে হবে যেন বৈদ্যুতিক বাতি কম লাগে এবং এসি যেন কম চালানো হয়। জ্বালানি সাশ্রয়ে এমন সিদ্ধান্ত বলে তিনি জানান।

মন্ত্রিপরিষদ বিভাগ গত ৭ জুন বিদ্যুৎ সাশ্রয়ে সারা দেশে আলোকসজ্জা না করার নির্দেশনা জারি করে। বিশ্বব্যাপী জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সারাদেশে বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, কমিউনিটি সেন্টার, শপিং মল, দোকানপাট, অফিস ও বাসাবাড়িতে আলোকসজ্জা না করার নির্দেশ দেয়া হয়।

এরপর জুলাইয়ের ১৯ তারিখ থেকে সারাদেশে এলাকাভিত্তিক এক ঘণ্টা করে লোডশেডিং বা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার ঘোষণা দেয় কর্তৃপক্ষ। যদিও বেশিরভাগ এলাকাতেই লোডশেডিং তার চেয়ে বেশি হচ্ছে। উল্লেখ্য, তখন থেকেই জ্বালানি সাশ্রয়ে সরকারি অফিসের সময় কমিয়ে আনার বিষয়ে গুঞ্জন ছিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া