adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টেস্টে সাকিব আবারও বিশ্বসেরা অলরাউন্ডার

নিজস্ব প্রতিবেদক : জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে আবারো বিশ্বসেরা টেস্ট অলরাউন্ডার হয়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান।
ভারতের রবিচন্দ্রন অশ্বিনকে পেছনে ফেলে বিশ্বসেরা অলরাউন্ডার হওয়ার কীর্তি গড়েন দেশসেরা এই ক্রিকেটার। অবশ্য এটা সাকিবের জন্য নতুন কোনো অভিজ্ঞতা নয়। এর আগেও বেশ কয়েকবার আইসিসির বিশ্বসেরা অলরাউন্ডার হওয়ার কৃতিত্ব দেখিয়েছেন টাইগার এই ক্রিকেটার। বর্তমানে সাকিবের রেটিং ৪১৯। এটাই তার ক্যারিয়ার সেরা সংগ্রহ।  অন্যদিকে অশ্বিনের রেটিং পয়েন্ট ৩৫৭।
জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে সাকিব ১০টি উইকেটের সাথে সাথে একটি সেঞ্চুরি হাঁকান। তার আগে সফরকারি দলটির বিপক্ষে ঢাকা টেস্টেও অপ্রতিদ্বন্দ্বী ছিলেন তিনি। যার ফল হাতে-নাতেই পেলেন সাকিব। টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংর তিন নম্বরে থাকা সাকিব এক লাফে শীর্ষে আরোহণ করেন। ২০১১ সালে সর্বপ্রথম টেস্ট সেরা অলরাউন্ডার হয়েছিলেন সাকিব।
এরপর গত আগস্টে সর্বশেষ সেই স্বাদ নিয়েছিলেন টাইগার ক্রিকেটার। কিন্তু মাঝে নিষেধাজ্ঞার বেড়াজালে কিছুটা পিছিয়ে পড়েছিলেন। তবে আবার ফিরে এলেন বেশ দাপটের সাথেই। দুই প্রতিদ্বন্দ্বী রবিচন্দ্রন অশ্বিন ও ভারনন ফিলান্ডারের থেকে র্যােটিংয়ে অনেক এগিয়ে আছেন সাকিব।
এদিকে ওয়ানডে অলরাউন্ডারের তালিকায় সাকিব রয়েছেন তিন নম্বর অবস্থানে। তার উপরে রয়েছেন পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ আর লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। টি-২০তে সাকিবের অবস্থান দ্বিতীয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া