adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পহেলা বৈশাখে সমালোচিত কোন ছবি মুক্তি পাবেনা: শাওন

SAWONবিনোদন ডেস্ক : ২০১৭ সালের ঢাকাই চলচ্চিত্রের সবচেয়ে আলোচিত চলচ্চিত্রের নাম ‘ডুব’। জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরওয়ার ফারুকী পরিচালিত ছবিটি সময় মত শেষ হলেও এক শঙ্কায় সেন্সরে আটকে আছে ছবিটি। 

ছবিটিতে বাংলাদেশের প্রয়াত লেখক হুমায়ূন আহমেদের জীবনের কিছু বিতর্কিত অধ্যায়ের সাথে মিলে যায়, এমন এক খবরের ভিত্তিতে তার স্ত্রী মেহের আফরোজ শাওন ছবিটির ব্যাপারে ঘোর আপত্তি জানায়। সেন্সর বোর্ড তার লিখিত আপত্তির ভিক্তিতে ছবিটির মুক্তি স্থগিত করে।

কিন্তু এই স্থগিতাদেশের পরেও ছবিটির পরিচালক এটির একটি অফিসিয়াল পোস্টার প্রকাশ করে। সেই সাথে ফারুকী ও প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া জানায় আগামী পহেলা বৈশাখ অর্থাৎ ১৪ এপ্রিলই মুক্তি পাবে ছবিটি।  যদিও এর কোন আলামাত এখনো এই সিনেমা সংশ্লিষ্টরা দেখাতে পারেনি, তবে তারা এই মুক্তির ব্যাপারে আত্মবিশ্বাসী।

এদিকে ছবিটির মুক্তি নিয়ে যখন শাওন ও ফারুকী পক্ষের ঠাণ্ডা লড়াই চলছে তখন নতুন এক বিতর্কে মিডিয়ায় শোরগোল শুরু হয়ে গেল।

রবিবার (১২ মার্চ) সন্ধ্যায় একটি অনুষ্ঠানে অতিথি হিসেবে অংশ নেন শাওন। একই আয়োজনে অতিথি ছিলেন প্রযোজক আব্দুল আজিজও। একফাঁকে শাওনের সঙ্গে একটি সেলফি তোলার অনুরোধ জানান তিনি। ‘ডুব’ বিতর্ক বৈরী হাওয়া বইতে থাকলেও নিরাশ হতে হয়নি তাকে। শাওন, হাসিমুখেই সেলফি তোলার সম্মতি দেন আজিজকে।


কিন্তু বিপত্তি হয় তখন যখন আব্দুল আজিজ তার ভেরিফায়েড ফেসবুক প্রোফাইল থেকে শেয়ার করেন এই সেলফি। ছবির ক্যাপশনে লিখেছেন, ‘আমরা আমরাই…’। 

আর এতেই অনেকে ধরে নেন ‘ডুব’ সমস্যা সমাধানের পথে। আর যদি তাদের মাঝে সমঝোতা হবেই তবে এত নীতি কথার আন্দোলনের কি দরকার ছিল শাওনের। তাহলে কি ফারুকীর সাথে ছবি প্রচারের একটি স্ট্যান্টবাজী করল শাওন? 

কিন্তু এমন ধারণা কিংবা সম্ভাবনাকে উড়িয়ে দিয়ে শাওন বলেছেন, ‘বিষয়টি নিয়ে আমি খুবই বিব্রত। বিনয় কিংবা ভদ্রতাকে আজকাল দুর্বলতা হিসেবে ধরা হয়। উনি আমার সামনে আসলেন। অনুমতি চাইলেন সেলফি তোলার। ভদ্রতার খাতিরে অনুমতি দিলাম। আর এখন সেটি তিনি অন্যভাবে হাজির করলেন জাতির সামনে। এটা খুবই খারাপ। ’

পরে শাওন তার ফেসবুক পেজে ‘জাজ মাল্টিমিডিয়া’ ও ‘আব্দুল আজিজ’কে  নিয়ে একটি বিকৃত গল্প স্ট্যাটাস দেয়। আর সেই সাথে অহমিকা  নিয়ে ঘোষণা করেন, ‘পহেলা বৈশাখে সমালোচিত কোনও ছবি মুক্তি পাওয়ার সম্ভাবনা নাই… অন্তত এই দেশে।’ তিনি যে 'ডুব' চলচ্চিত্রক্বে ইঙ্গিত করে এই স্ট্যাটাস ফেসবুকে দিয়েছেন তা স্পষ্ট।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া