adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিম্বানু জমিয়ে রাখা জনপ্রিয় হচ্ছে

1414871067649487200আন্তর্জাতিক ডেস্ক : তার বয়স ৪৪ বছর। সাংবাদিক সারাহ এখনো সন্তান উতপাদনের স্বপ্ন দেখেন যখন ৩৮ বছর বয়সী টেলিভিশন অনুষ্ঠান প্রযোজক সুশানাহ তার জন্যই অপেক্ষা করছে। তাদের স্বপ্ন বাঁচিয়ে রাখতে ১০ হাজার ডলার ব্যয় করে তারা তাদের ডিম্বানু ফ্রিজিং করে রাখছে এবং এটি দিন দিন নিউ ইয়র্কের নারীদের মধ্যে জনপ্রিয় হয়ে উঠছে।
সুশানাহ সুবিধা নেয়ার জন্যই এবং চিকিতসা বিজ্ঞানীদের অগ্রগতির স্বার্থে একটি বীমাপত্র নিশ্চিত করে রাখে যেন পরবর্তীতে গর্ভধারণে ব্যর্থ হলে তার ক্ষতিপূরণ চাইতে পারে। অল্প বয়সী মেয়েদের ডিম্বানু পরিপুষ্ট হয়ে থাকে। সাধারণত ৩৫ বছর বয়সের পর ডিম্বানু ক্রমশ নিরস হতে থাকে। তাই অল্প বয়সের মেয়েরা ৩৫ বছরের পর সন্তান উতপাদনের জন্য ডিম্বানু ফ্রিজিং করে রাখে।
সারাহ এলিজাবেথ রিচওয়ার্ড প্রথম মহিলা যিনি এই প্রযুক্তির সুবিধা গ্রহণ করেছেন যার প্রয়োজনীয় পরীক্ষামূলক রিপ্র্ডোাক্টিভ মেডিসিন নিয়ে ২০১২ সাল থেকে কাজ শুরু করে। সে ৩৬-৩৭  বছর বয়সে ৮ বার ফ্রিজিং করেছেন প্রথমবার কানাডায় এবং পরে নিউইয়র্কে। সে এক সঙ্গে ৭০ টি ডিম্বানু রেখেছেন বলে ম্যানহাটনের বাসা থেকে এ এফ পি কে জানায়। এর জন্য সে তার সমস্ত সঞ্চয় ব্যয় করেছেন পাশাপাশি তার বাবা মা ও তাকে ৫০ হাজার ডলার প্রদান করে।
সারাহ জানায়, যে পরিমাণ অর্থ খরচ হয়েছে তা বিপুল পরিমাণ কিš‘ আমি বাচ্চা চাই’ সে আরো বলে, “আমি একজন  নিখুঁত মানুষ খুজছি।” “যখন আমি চিন্তা করি আমার টাকাগুলো আমি কোথায় খরচ করব, বাড়িতে, ছুটিতে কিংবা পরিবারে। এটি ভাবতে বুঝা যায় এটি খুব সহজ একটি পছন্দ।” সে “মাতৃত্ব পুন:নির্ধারিত ঃ ডিম জমাকরণে প্রথম চেষ্টা করেছিল কোন নারী ” নামে একটি বই লিখেছিলেন। -আরব নিউজ থেকে

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া