adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের পরামর্শক দক্ষিণ আফ্রিকার ল্যান্স ক্লুজনার

স্পোর্টস ডেস্ক: ভারতের যেকোনো অঙ্গরাজ্যই ক্রিকেটে যথেষ্ট শক্তিশালী। তবে তেমন অবস্থান নেই ত্রিপুরার। এবার নিজেদের অবস্থান উপরে তুলতে উঠেপড়ে লেগেছে ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশন। এ কারণে ল্যান্স ক্লুজনারকে পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে তারা।

সাউথ আফ্রিকার সাবেক এই অলরাউন্ডারের সঙ্গে ইতোমধ্যেই চুক্তিপত্র স্বাক্ষর করেছে ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশন। চুক্তি অনুযায়ী, ত্রিপুরায় বছরে ১০০ দিন কাজ করবেন ক্লুজনার। রঞ্জি দলের সঙ্গে কাজ করবেন তিনি।

পাশাপাশি পুরুষ ও নারীদের বয়সভিত্তিক আটটি দলেও কাজ করবেন এই অলরাউন্ডার। ভারতের ক্রিকেটে অবশ্য এবারই প্রথম কাজ করছেন না ক্লুজনার। এর আগে ২০১৮-১৯ মৌসুমে দিল্লির পরামর্শক কোচ হিসেবে কাজ করেছিলেন তিনি। – ক্রিকফ্রেঞ্জি

ক্লুজনারকে পেয়ে বেশ উচ্ছ্বসিত ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্তারা। ক্লুজনারের হাত ধরে এগিয়ে যাবে প্রত্যাশা করে ইতোমধ্যেই একটি বিবৃতি দিয়েছে তারা। ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানিয়েছেন ক্লুজনারও।
প্রথম দফায় ভারতে ২০ দিন কাজ করবেন এই সাউথ আফ্রিকান। আগামী ৩ জুন আগরতলায় যাবেন তিনি। অবশ্য ত্রিপুরার পরামর্শক হওয়া ছাড়াও অন্যান্য চুক্তি আছে ৫১ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারের।

বর্তমানে এসএ টোয়েন্টিতে ডারবান সুপার জায়ান্টসের কোচ হিসেবে কর্মরত আছেন ক্লুজনার। এসএটোয়েন্টির প্রথম আসরে অবশ্য ভালো করতে পারেনি দলটি। ছয় দলের মধ্যে পঞ্চম হয়ে আসর শেষ করে তারা।
এর আগে আফগানিস্তানের হেড কোচের দায়িত্বে ছিলেন সাউথ আফ্রিকার হয়ে ৪৯ টেস্ট ও ১৭১ ওয়ানডে খেলা ক্লুজনার। জিম্বাবুয়ে জাতীয় দলের ব্যাটিং কোচও ছিলেন তিনি। এ ছাড়া বিপিএলে কোচিং করানোর অভিজ্ঞতাও আছে তার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া