adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবার ৪৮ ঘণ্টার হরতাল

নিজস্ব প্রতিবেদক : আপিলে যুদ্ধাপরাধী কামারুজ্জামানের মৃত্যুদণ্ডাদেশ বহাল রাখার প্রতিবাদে বুধবারও (০৫ অক্টোবর) হরতাল ডেকেছে জামায়াত। ফলে পূর্বঘোষিত বৃহস্পতিবারের সঙ্গে বুধবারের হরতালও যুক্ত হয়ে টানা ৪৮ ঘণ্টায় দাঁড়ালো জামায়াতের হরতাল।
সোমবার (৩ নভেম্বর) আপিলের রায় ঘোষণার পরপরই দলের ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এক যুক্ত বিবৃতিতে এ কর্মসূচি দেন।
এর আগে জামায়াত নেতা মীর কাশেম আলীর মৃত্যুদণ্ডাদেশের প্রতিবাদে বৃহস্পতিবার (৬ নভেম্বর) ভোর ৬টা থেকে শুক্রবার (৭ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত টানা ২৪ ঘণ্টার হরতাল দিয়েছিল জামায়াত।
সোমবার (৩ নভেম্বর) কামারুজ্জামানের ফাঁসি বহালের প্রতিবাদে বুধবার হরতাল দেওয়ায় মীর কাশেম আলীর হরতালও এর সঙ্গে একীভূত হয়ে তা টানা ৪৮ ঘণ্টায় দাঁড়িয়েছে। এদিকে আল বদর প্রধান মতিউর রহমান নিজামীর রায়ের প্রতিবাদে দ্বিতীয় দফা টানা ৪৮ ঘণ্টা হরতালের মধ্যে ১২ ঘণ্টা কমানোর ঘোষণা দিয়েছে দলটি। সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, পবিত্র আশুরা উপলক্ষে সোমবারের হরতাল মঙ্গলবার ভোর ৬টার পরিবর্তে সোমবার  সন্ধ্যা ৬টায় শেষ হবে।
 
এছাড়া কামারুজ্জামানসহ দলের শীর্ষনেতাদের মুক্তির জন্য পবিত্র আশুরার দিন মঙ্গলবার (৪ নভেম্বর) দেশব্যাপী দোয়া কর্মসূচি পালন করা হবে বলেও ওই বিবৃতিতে জানানো হয়।
জামায়াতের প্রচার বিভাগের সহকারী মো. ইব্রাহিম স্বাক্ষরিত বিবৃতিতে অভিযোগ করা হয়, সরকার জামায়াত নেতাদের হত্যা করতে পরিকল্পনা বাস্তবায়ন করতে চলছে। মিথ্যা ও  সাজানো অভিযোগে কামারুজ্জামানকে সাজা দেওয়া হয়েছে অভিযোগ করে এতে বলা হয়, এটি সরকারের ষড়যন্ত্র। এ রায়ে দেশবাসী হতাশ হয়েছে বলেও ওই বিবৃতিতে দাবি করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া