adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ সরকারের সুপারিশ রাখেনি সৌদি

1433846604haj-mtnews24আন্তর্জাতিক ডেস্ক :  : চলতি বছরে হজে যেতে পারছেন না ২৫ হাজার লোক।  সৌদি আরবের নির্ধারিত কোটা ১ লাখ ১ হাজার ৭শ’ ৫৮ জন ছাড়াও অতিরিক্ত ২৫ হাজার হজযাত্রীর জন্য বাংলাদেশ সরকার যে সুপারিশ করেছিল তা সৌদি সরকার নাকচ করে দিয়েছে।
মঙ্গলবার ধর্মমন্ত্রণায়লের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি আরবের নির্ধারিত কোটা ১ লাখ ১ হাজার ৭ শত ৫৮ জনের অতিরিক্ত ২৫ হাজার হজযাত্রীর কোটার জন্য যে সুপারিশ করা হয়েছিল তা সৌদি সরকার নাকচ করে দিয়েছে।
তবে ধর্ম মন্ত্রণালয় কোটা ভিত্তিতে চেষ্টা অব্যাহত রেখেছে এবং সৌদি সরকার তা বর্ধিত করলে গণমাধ্যম কর্মীদের জানানো হবে।  তবে একবার নাকচ হওয়ার পর সৌদি সরকারের কোটা বৃদ্ধির আশা সুদূর পরাহত বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
এবার কোটার তুলনায় হজে যেতে আবেদনকারীর সংখ্যা ছিল ৩০ হাজারের বেশি।  নির্ধারিত কোটার মধ্যে যেসব এজেন্ট যে পরিমাণ হজযাত্রী পাঠানোর জন্য যোগ্য প্রমাণিত হয়েছে তাদের আগামী ১৮ জুনের মধ্যে সৌদি আরবের ব্যাংক হিসাব খোলা, টাকা জমা ও বাড়ি ভাড়া চুক্তি চুক্তিসহ যাবতীয় কাজ সম্পাদন করার অনুরোধ করা হয়েছে।
নির্ধারিত তারিখের মধ্যে এসব কাজ করতে ব্যর্থ হলে এজেন্সিগুলো তাদের হজযাত্রী পাঠাতে ব্যর্থ হবে।  অবহেলার কারণে সংশ্লিষ্ট হজ এজেন্টদের বিরুদ্ধে আইনগত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া