adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামায়াত ২০ দলীয় জোটের অন্তর্ভুক্ত কোনো দল নয়- মাসুদ সাঈদীর ব্যাখ্যা

‘জামায়াত ২০ দলীয় জোটের অন্তর্ভুক্ত কোনো দল নয়’— মাসুদ সাঈদীর ব্যাখ্যা ডেস্ক রিপোর্ট : ‘জামায়াত ২০ দলীয় জোটের অন্তর্ভুক্ত কোনো দল নয়’ নিজের শেয়ার করা এই স্ট্যাটাসের ব্যাখ্যা দিয়েছেন মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু সাজাপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে মাসুদ সাঈদী। তিনি পিরোজপুরের জিয়ানগর উপজেলার চেয়ারম্যান। মাসুদ সাঈদী মঙ্গলবার বিকেল ৫টার দিকে ফেসবুকে দেওয়া নতুন স্ট্যাটাসে লেখেন ‘স্টেটাসটি ছিল সম্পূর্ণই আবেগ নির্ভর। স্টেটাসটি ছিল ক্ষোভের, অভিমানের।’
মাসুদ সাঈদীর শেয়ার করা স্ট্যাটাসটি নিয়ে ‘জামায়াত ২০ দলীয় জোটের অন্তর্ভুক্ত কোনো দল নয়’ শিরোনামে অনলাইন মিডিয়াগুলোতে খবর প্রকাশিত হয়। আর এ খবরের রেশ ধরেই তিনি নতুন স্ট্যাটাস দেন ফেসবুকে।
মাসুদ সাঈদী তার নতুন স্ট্যাটাসে লেখেন, “আমার শেয়ার করা একটি স্টেটাস নিয়ে কিছু অন-লাইন পত্রিকা রিপোর্ট করেছে। রিপোর্টের ধরন দেখে ধারণা করা হচ্ছে, এটির মাধ্যমে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা করা হতে পারে। আমার শেয়ার করা স্টেটাসটি ছিল সম্পূর্ণই আবেগ নির্ভর। স্টেটাসটি ছিল ক্ষোভের, অভিমানের। জামায়াতের ২০ দলীয় জোটে থাকা না থাকা মাসুদ সাঈদীর স্টেটাস এর উপর নির্ভর করে না। স্টেটাসটিতে ‘জামায়াত ২০ দলীয় জোটে নেই’ এটি বলা হয়নি বরং ‘জামায়াত ২০ দলীয় জোটের শরিক কিনা’ সেটি বিএনপির কাছে জানতে চাওয়া হয়েছে। 
কারণ আমার মত দেশের সকল সচেতন নাগরিকের মনে এ প্রশ্ন দানা বেঁধে আছে যে, জামায়াতের সাথে জোটবদ্ধ অবস্থায় থাকতে যদি আওয়ামী লীগের কথিত মতে জামায়াতকে যুদ্ধাপরাধীর দল হিসেবে বিএনপির মনে না হয় তাহলে জামায়াতের সর্বোচ্চ পর্যায়ের একজন নেতার এহেন ইন্তিকালে বিএনপির শোক প্রকাশে এত কার্পণ্য কেন? এটি কি বিএনপির হীনমন্যতা নয়!!
তিনি স্ট্যাটাসে আরও লেখেন, ‘২৬ তারিখে আমার শেয়ার করা স্টেটাসটি সকলের অবগতির জন্য আমি এখানে আবারো উল্লেখ করছি- “ভাষা আন্দোলন, কেয়ারটেকার আন্দোলন ও ২০ দলীয় জোটের (সে সময়ের ৪ দলীয় ঐক্যজোট) রূপকার মরহুম জননেতা অধ্যাপক গোলাম আযমের মৃত্যু থেকে দাফন পর্যন্ত সুপার গ্লু মুখে এঁটে নাকে খাঁটি সরিষার তেল আর কাশ্মীরী কম্বল গায়ে দিয়ে ঘুমিযে থাকা বিএনপির অবস্থা পর্যবেক্ষণ করলে আপনাকে এই সিদ্ধান্তের সাথে একমত হতেই হবে। ইন্না-লিল্লাহ না বলুক অন্তত ঘৃণা বা ধিক্কার জানিয়ে অথবা খুশি হয়েছে বলেও তারা একটি বিবৃতি দেওয়ার মতো সাহস/দুঃসাহস/হিম্মত/ক্ষমতাও হারিয়ে ফেলেছে।”

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া