adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘৭ কোটি টাকার হদিস নাই’

imgresনিজস্ব প্রতিবেদক : তাজরিন গার্মেন্টের অগ্নিকাণ্ডের ২০ মাস পেরিয়ে গেলেও আহত এবং নিহতদের অনেকেই এখনো কোন ক্ষতিপূরণ পায়নি বলে উল্লেখ করছেন আহত একজনের স্বামী। আর যারা ক্ষতিপূরণ পেয়েছে তারাও আংশিক ক্ষতিপূরণ পেয়েছে বলে জানা গেছে। এমন প্রেক্ষাপটে জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিকরা আজ একটি সংবাদ সম্মেলন করেছে যা একটু পরেই শুরু হতে যাচ্ছে। ঈদের আগেই ক্ষতিপূরণ দাবি করছেন তারা। তারা বলছেন ক্ষতিপূরণ হিসাবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যে ৭ কোটি টাকা এসেছিল সেই টাকা কোথায় গেল। আমরাতো এখনো ক্ষতিপূরণ পায়নি। এবিষয়ে কথা বলেন তাজরিনের অগ্নিকাণ্ডে আহত শ্রমিক আলী নূরের স্বামী মো. হামিদুজ্জামান।
কেন এখনো অনেকে কোন ক্ষতিপূরণ পায়নি এই বিষয়ে তিনি বলেন, বিজিএমইএ থেকেই বলা হচ্ছে আপনাদের যে ক্ষতিপূরণ তা আমরা আপনাদের দিয়ে দিয়েছি। কিন্তু এর পরেও কোন ধরণের ক্ষতিপূরণ আসলে আপনাদেরকে দেয়া হবে। সেনাবাহিনী, পুলিশ, আনসার বিজিপি থেকে আমাদেরকে ক্ষতিপূরণ হিসাবে একদিনের বেতন দেবার কথা ছিল যেটা প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৭ কোটি টাকা দেয়া হয়েছিল সেটাও আমরা কেউ পায়নি।
 চিকিতসা খরচ পাচ্ছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, দীর্ঘ ৪ মাস যাবৎ আমাদের চিকিতসা খরচ বন্ধ। যা শুধু মাত্র ১৭ মাস পর্যন্ত পাওয়া গেছে। ফেব্র“য়ারি মাস থেকে বন্ধ।

ঈদের আগে ক্ষণতিপূরণ না পেলে আপনারা কি করবেন? এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তাহলে ঈদের পরে আন্দোলন ছাড়া আমাদের আর কোন পথ থাকবে না। রানা প্লাজা দূর্ঘটনার আগে আমাদের তাজরিনের ঘটনা ঘটেছে। তাদের প্রত্যেক নিহত পরিবারের ক্ষতিপূরণ ১৪ লাখ টাকা করে দেয়া হবে বলে আলোচনা চলছে, তাহলে আমাদেরকে কেন দেয়া হবে না।
আন্দোলনের বিষয়বস্তু সম্পর্কে মো. হামিদুজ্জামান বলেন, আমাদের আন্দোলনের মূল বিষয় থাকবে ক্ষতিপূরণ হিসাবে যে ৭ কোটি টাকা প্রধানমন্ত্রীর কার্যালয়ে আসলো সেই টাকা কোথায় গেল। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া