adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংস্কৃতির ওপর আঘাত সহ্য করব না

নিজস্ব প্রতিবেদক : বাঙালি সংস্কৃতির ওপর ভিত্তি করেই দেশ স্বাধীন হয়েছিল। তাই সংস্কৃতির ওপর কোনো আঘাত সহ্য করা হবে না। সংস্কৃতির ওপর যারা থাবা বসাতে চায় তারা ভাসমান, ভিনদেশী, সন্ত্রাসী। তারা হচ্ছে কচুরিপানার মতো। তাদের কোনো দেশ নেই, শিকড় নেই।
সোমবার সকালে বর্ষবরণ উপলক্ষে প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয় আয়োজিত এক  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
মন্ত্রী বলেন, বাংলাদেশে এখনো শান্তি আসেনি। আমরা সবাই অশান্তির মধ্যে দিয়ে যাচ্ছি। তবে চেষ্টা করছি দেশে শান্তি প্রতিষ্ঠা করার। আমরা দেশ থেকে জঙ্গিবাদের মূলোটপাটন করতে চাই।
দেশকে সুখি সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘স্বাধীনতার জন্য যুদ্ধ করেছিলাম। এখন আবার যুদ্ধ করতে হবে। দারিদ্র্য, প্রাকৃতিক বিপর্যয়, লিঙ্গ বৈষম্য ও জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের সবাইকে যুদ্ধ করতে হবে। দেশকে এগিয়ে নিতে হলে এই চার শত্র“কে অবশ্যই মোকাবেলা করতে হবে।
প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান কে. এম. খালেদ, ভাইস চেয়ারম্যান এম. এ মতিন, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও কোষাধ্যক্ষ এম. এ. খালেকসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া