adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামায়াতি খুশবু আর ‘গোলাপি’ সুগন্ধিতে মজহারের কোলই এখন ‘বেকুব বামপন্থীদের গন্তব্য

1512420_10153939834060650_1891909712_n

জাহিদ নেওয়াজ খান : আমি এখন শুধু ভাবছি ফরহাদ মজহার আমার যে বন্ধুদের ‘বেকুব’ বললেন সেই ‘বামপন্থীদের কথা।
মজহারের ভাষ্যমতে পিয়াস করিম ‘বেকুব বামপন্থী’ ছিলেন না বলেই তার মার্কসবাদ’কে বাংলাদেশের ‘ধর্মপ্রাণ মানুষ ও ইসলামপন্থী রাজনীতির বিশাল একটি অংশ ভালবেসেছিলেন।
ফরহাদ মজহারের উপলব্ধি অনুযায়ী ‘সবচেয়ে বড় কথা, তিনি (পিয়াস করিম) গরিব ও মজলুম মানুষের খেদমত করেছেন বলে জানাজায় দাঁড়িয়ে তাঁর পক্ষে সাক্ষী হয়েছেন এবং তাঁকে জান্নাতবাসী করবার জন্য আল্লার কাছে দুই হাত তুলে মোনাজাত করেছেন। এর মধ্য দিয়ে এই দেশের ধর্মপ্রাণ মানুষের সহনশীলতা, ঔদার্য ও মহানুভবতা যেমন প্রতিষ্ঠিত হোল একই সঙ্গে ইসলামপš’ী গণতান্ত্রিক রাজনীতির নতুন অধ্যায়ের সূচনা হোল। মজলুমের বন্ধু ও ইনসাফ কায়েমের সৈনিক মাত্রই ইসলামের সহযাত্রী এই সত্য বাংলাদেশের ধর্মপ্রাণ মানুষ প্রমাণ করে দিল।‘
অবশ্যই পিয়াস করিমও ফরহাদ মজহারের মতো ‘বেকুব’ ছিলেন না। বেকুব ছিলেন না বলেই তাদের নতুন পীর, তারেক রহমানকে গদিনশীন করতে জামায়াত এবং হেফাজতের ঘাড়ে সওয়ার হয়েছেন। জামায়াত-হেফাজতও তাদের মূল উদ্দেশ্য চরিতার্থ করতে কামানের গোলা বানিয়েছে মার্কসবাদি’ বুলি কপচানো মজহার-করিমদের। এ যেনো সেই পুরনো বিজ্ঞাপন: দু’জনে দু’জনার। আর দু’জন যখন দু’জনের এতো কাছাকাছি তখন তো শুধু জামায়াতি খুশবু হলে চলবে না, এজন্য আরো দরকার ‘গোলাপি’ সুগন্ধি।
না, ‘তেনা’দের কোনো লুকোছাপা নেই। সুগন্ধির প্রেমে মাতোয়ারা ফরহাদ মজহাররা আযান দিয়েই তাদের ‘হেফাজতি-জামায়াতি-মার্কসবাদের’ কথা বলে যাচ্ছেন। যারা সেই তত্ত্বের জামাতের কাতারে যারা সামিল হচ্ছেন না তাদের বলছেন ‘বেকুব বামপন্থী’।
কিন্ত তাদেরকে ‘বেকুব‘ বললে কি হবে! আমার সেই ‘বামপন্থী’ বন্ধুরা ‘দড়ি ছিড়ে’ই তো তাদের পেয়ারের পিয়াস করিমকে ‘মার্কসবাদী’ এবং ‘বামপন্থী’ প্রমাণে এমন কোনো চেষ্টা নেই যা করেন নি কিংবা করে যাচ্ছেন না। এখন তাদের দিলের যে মজহাব, সেই মজহারের দেওয়া ‘বেকুব’ ট্যাগ সরানোর একটাই উপায়। আর তা হলো হাটহাজারি কিংবা মগবাজারে নতুন করে পাঠচক্র শুরু। তেল-গ্যাসের বুদবুদে পিয়াসীদের সাথী করা কনুই মহব্বতিরা অবশ্য তার ইঙ্গিত এরইমধ্যে দিয়ে ফেলেছেন।
সমস্যা কী! হয় তো ‘বিলাতফেরত’ মানুষদের মতো তাদেরকে ‘মস্কোফেরত’ কিংবা ‘বেইজিংফেরত’ বলা হতো না; কিন্তু একসময় তো তারা মস্কো যেতেন, অথবা বেইজিং। এখন না হয় তারা মগবাজার হয়ে হাটহাজারি যাবেন, সেখান থেকে সোয়াত উপত্যকা হয়ে আলেপ্পো অথবা কোবানে।
মতলব মজহার তাদের ‘বেকুব’ বলতে পারেন, তাতে কী! ‘মেরেছো কলসীর কানা, তাই বলে কি প্রেম দেবনা?’ বলে তারা শুধু পিয়াসের জন্য দরদ না দেখিয়ে, সরাসরি ফরহাদ মজহারের কোলে উঠেই ঘোঁচাতে পারেন ‘বেকুব’ কলঙ্ক। ফেইসবুক থেকে

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া