adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিয়াস করিমের দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : রাজনৈতিক বিশ্লেষক ও ব্র্যাক ইউনিভার্সিটির অধ্যাপক  ড. পিয়াস করিমের দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার দুপুরে বনানীর কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বাদ জুমা দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়। জানাজায় ইমামতি করেন জাতীয় মসজিদের খতিব মো. সালাহউদ্দিন।
জানাজা শেষে এ শিক্ষাবিদের লাশ বায়তুল মোকাররমের দক্ষিণ প্লাজায় রাখা হয়। সেখানে সর্বস্তরের জনতা তাকে শেষ শ্রদ্ধা জানান। জানাজার আগে জুমার নামাজের শেষে পিয়াস করিমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।
এর আগে সকাল ১০টার দিকে এ শিক্ষাবিদের লাশ রাজধানীর স্কয়ার হাসপাতালের হিমঘর থেকে ধানমন্ডিতে তার বাসভবনে নেয়া হয়। সেখানে তাকে নিকটজন, দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ, সুশীল সমাজ প্রতিনিধিসহ অন্যরা শ্রদ্ধা জানান।
এদিকে সকাল ৯টা ৪০ থেকে ১০টা ২০ পর্যন্ত পিয়াস করিমের লাশ ধানমন্ডির বাসায় রাখা হয়। এরপর পারিবারিক সিদ্ধান্তে সেখানকার বায়তুল আমান মসজিদে তার জানাজা পড়ানো হয়।
ধানমন্ডিতে অধ্যাপক পিয়াস করিমকে যারা শ্রদ্ধা নিবেদন করেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন – ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ, প্রফেসর সিরাজুল ইসলাম চৌধুরী, কবি ও দার্শনিক ফরহাদ মজহার, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি খন্দকার মাহবুব হোসেন, সাংবাদিক মাহফুজ উল্লাহ, বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভি, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি এবং কলা অনুষদের বর্তমান ডিন প্রফেসর সদরুল আমিন, ঢাবি  শিক্ষক সমিতির সহ সভাপতি ড. আখতার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর সলিমুল্লাহ খান, প্রফেসর আসিফ নজরুল, প্রফেসর এবিএম ওবায়দুল ইসলাম, ড. আসাদুজ্জামান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবদাল আহমেদ, সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব ডক্টর এজেড এম জাহিদ, সাবেক মন্ত্রী আব্দুল মান্নান ও নুর মোহম্মদ খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কবি আব্দুল হাই শিকদার, ড. তুহিন মালিক, বিএনপি নেতা শরাফত আলী শফু,  বেগম সেলিমা রহমান, নারী নেত্রী শিরিন সুলতানা, গীতিকার গাজী মাজহারুল আনোয়ার, চলচ্চিত্র অভিনেতা উজ্জল, হেলাল খান, মুনিয়ারা সাফা, শ্যামা ওবায়েদ, বিএনপি নেতা বিডি রহমতুল্লাহ, বাম নেতা জোনায়েদ সাকী, ছড়াকার আবুল সালেহ প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া