adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্তর্জাতিক চলচ্চিত্র উতসবে সেরা ‘গাড়িওয়ালা’

gari-1423481854বিনোদন প্রতিবেদক : সরকারি অনুদানের চলচ্চিত্র গাড়িওয়ালা এবার জয় করে নিল ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব রাজস্থান-২০১৪’ এর শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার। সিনেমাটি পরিচালনা আশরাফ শিশির। 
সম্প্রতি অনুষ্ঠিত এই উতসবে গাড়িওয়ালা সিনেমাটির স্বল্পদৈর্ঘ্য ভার্সনটি প্রতিযোগিতা বিভাগে পুরস্কৃত হয়। এছাড়া গত ২৪-২৫ জানুয়ারি যুক্তরাষ্ট্রে  অনুষ্ঠিত নর্থ ক্যারোলিনা আন্তর্জাতিক  চলচ্চিত্র উতসবে শ্রেষ্ঠ চিত্রনাট্যকারের পুরস্কার জিতেন তরুণ চলচ্চিত্রনির্মাতা আশরাফ শিশির। উক্ত উতসবে ‘শ্রেষ্ঠ চিত্রনাট্যকার’, ‘শ্রেষ্ঠ পার্শ্বঅভিনেতা’ এবং ‘শ্রেষ্ঠ শিশুশিল্পী’ এই তিন ক্যাটাগরিতে বিজয়ী হয় ‘গাড়িওয়ালা’। এই চলচ্চিত্রে অভিনয়ের জন্য সুপার হিরো সুপার হিরোইন-খ্যাত অভিনেতা মুস্তাফিজুর নুর ইমরান জিতে নেন ‘শ্রেষ্ঠ পার্শ্বঅভিনেতা’ এবং শিশুশিল্পী কাব্য ও শেখ মারুফ যৌথভাবে জিতে নেয়  ‘শ্রেষ্ঠ শিশুশিল্পী’ পুরস্কার। 
গ্রামের মাঠে-নদীতে ভেসে বেড়ানো দুই ভাই, জীবন সংগ্রামে বিপর্যস্ত তাদের মা, তাদের স্বপ্ন-স্বপ্নভঙ্গ আর জীবনের কষাঘাতে এক রাতে ছোট্ট এক শিশুর সামর্থ পুরুষ হয়ে ওঠার গল্প, তারা প্রচণ্ড দারিদ্রের মধ্যে কিভাবে গাড়িওয়ালা হয়ে উঠেছিল সেই গল্পগাঁথা নিয়ে তৈরি এ সিনেমার কাহিনি।
এ ব্যাপারে পরিচালক আশরাফ শিশির বলেন, ‘যে গাড়িকে কেউ কোনদিন হারাতে পারেনি, সেই গল্প গাড়িওয়ালা। বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উতসবে গাড়িওয়ালার একের পর এক সফলতা আমাদের ছবির এই ট্যাগলাইনকেই সত্যে পরিণত করছে। ’

এ সিনেমায় রোকেয়া প্রাচী ও রাইসুল ইসলাম আসাদ ছাড়াও অভিনয় করেছেন মাসুম আজিজ, সুপার হিরো সুপার হিরোইনখ্যাত ইমরান, সানসি ফারুক, আব্দুর রহমান রাজীব, আর জে মুকুল ও সাকি ফারজানা,  সিডর সুমন, মাটির , সাজ্জাদ লিটন, মুক্তা, সম্রাট, শুভ, আব্দুর রহমান রাজীব, জগন্ময় পালসহ চারশ’ নাট্যকর্মী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া