adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে ‘আম্মার’ জামিন জুটলো

আন্তর্জাতিক ডেস্ক : ব্যাঙ্গালোরের কারাগারে আটক তামিল নাড়ুর সাবেক মুখ্যমন্ত্রী জনপ্রিয় রাজনৈতিক নেত্রী জয়ললিতা অবশেষে জামিন লাভ করেছেন। শুক্রবার ভারতের সুপ্রিম কোর্ট এ নেত্রীর জামিনের আবেদন গ্রহণ করেন। ইতোপূর্বে একাধিকবার তা নাকচ করা হয়েছিল।
ইতোপূর্বে কর্নাটক উচ্চ আদালতে তার জামিন আবেদন নাকচ করা হহলে সংবিধান বিশেষজ্ঞ আইনজীবী ফলি নরিমান সুপ্রিম কোর্টে একই দাবি পুনরায় উত্থাপন করেন। অতঃপর আদালত ৬৬ বছর বয়েসী এ নেত্রীর বয়স ও শারীরিক পরিস্থিতি আমলে এনে জামিনের আবেদন মঞ্জুর করেন।
জনপ্রিয় ও প্রৌঢ়া নেত্রী ডায়বেটিস, উচ্চ রক্তচাপ, আভ্যন্তরীণ যোজককলায় প্রদাহসহ একাদিক শরীরিক অসুস্থতায় ভুগছেন। জয়ললিতার কর্নাটক উচ্চ আদালতে তার জামিনের আবেদন নাকচ হওয়া সম্পর্কে মন্তব্য করেন। তিনি বলেন, সেখানে এখনও ২০০৬ সালে তার বিরুদ্ধে উত্থাপিত অপরাধ মামলার শুনানী চলছে। যে কারণে সর্বশেষ মামলার বিরুদ্ধে উত্থাপিত জামিনের আবেদন আগামী ৪ বছরেও বিবেচনার আওতায় সম্ভব হবে না। এ অবস্থায় সুপ্রিম কোর্ট জামিন নামঞ্জুর স্থগিত করতে পারে।
চলতি বছরের ২৭ সেপ্টেম্বর জয়ললিতার বিরুদ্ধে ব্যাঙ্গালোরের আদালতে অবৈধ উপায়ে সম্পদ আহরণের একটি মামলা হয়, যার বিপরীতে পরবর্তীতে জয়ললিতাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেয় আদালত। অভিযোগ অনুসারে ১৯৯১ থেকে ১৯৯৬ সাল অব্দি প্রথম মুখ্যমন্ত্রীত্বকালে ঐ সম্পদ আহরণ করেছিলেন জয়ললিতা।
আগামী ২০১৬ সালে তামিল নাড়ুতে আবারও মুখ্যমন্ত্রী নির্বাচন অনুষ্ঠিত হবে এবং মামলা হতে জয়ললিতা অব্যাহতি না পেলে জয়ললিতা তাতে অংশ নিতে পারবেন না।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া