adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রােববার থেকে পাঁচদিন ইন্টারনেট স্লো হবে

inter-netনিজস্ব প্রতিবেদক : ২৩ অক্টােবর রােববার শুন্য ঘণ্টা (২২ অক্টোবর দিবাগত রাত ১২টার পর) থেকে সাবমেরিন কেবলের (সিসিউই-৪) সিঙ্গাপুর অংশ রাউটার কনফিগারেশন করা হবে। এর ফলে কক্সবাজার-সিংগাপুর অংশের সংযোগ বিচ্ছিন্ন থাকায় আগামী পাঁচ দিন পর্যন্ত দেশের ইন্টারনেট সংযোগ কিছুটা বিঘ্নিত হলেও বিচ্ছিন্ন হবে না। ইস্ট বাউন্ডের ব্যান্ড উইথ সংযোগগুলো ওয়েস্ট বাউন্ড দিয়ে সঞ্চালনের ব্যবস্থা নেয়া হয়েছে।

বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেডের (বিএসসিসিএল) পরিচালক (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘প্রথমে আজ রাত থেকে নিয়মিত সিস্টেম কনফিগারেশনের এই কাজ শুরু কথা থাকলেও তা পিছিয়ে রবিবার শুন্য ঘণ্টা থেকে কাজ শুরু হবে। এর ফলে আগামী ২৭ অক্টোবর বৃহস্পতিবার বেলা ২টা পর্যন্ত ইন্টারনেটে কিছুটা ধীর গতি থাকতে পারে।’  

মীর মোরশেদ বলেন, ‘এতে শঙ্কিত হবার কিছু নেই। আশা করি, গ্রাহকরা তেমন অসুবিধায় পড়বেন না।’

জানা গেছে, সিঙ্গাপুর অংশে রিপিটার পরিবর্তনের কাজ শুরু হবার পর প্রথম দিন রাত ১২টার পর তিন ঘণ্টার মত ইন্টারনেট ট্রাফিক আউটেজ হতে পারে। রক্ষণাবেক্ষণের শেষ দিনও তিন ঘণ্টা ইন্টারনেট ট্রাফিক আউটেজ হতে পারে।

প্রসঙ্গত, ২০১২ সালের অক্টোবর থেকে ইন্টারনেট সংযোগে সাবমেরিন কেবলের বিকল্প হিসেবে আন্তর্জাতিক টেরেস্ট্রিয়াল কেবল (আইটিসি) অপারেটররা কাজ শুরু করায় বাংলাদেশ আন্তর্জাতিক টেলিযোগাযোগ সংযোগের জন্য এখন আর সাবমেরিন কেবলের (সি-মি-ইউ-৪) ওপর নির্ভর করতে হয় না।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া