adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুধু লতিফ সিদ্দিকী নয়- মন্ত্রিত্ব হারাতে পারেন মোহসিন আলী, ইনু ও নাহিদ!

image_136784.lotif-siddiki-08আনিসুর রহমান তপন : হজ, তাবলীগ জামাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে নিয়ে অনাকাঙ্খিত বক্তব্য দেয়ার পর অব্যাহতপ্রাপ্ত ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী লতিফ সিদ্দিকীর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার পাশাপাশি বর্তমান মন্ত্রিসভায় রদবদল এমনকি কয়েকজন মন্ত্রী বাদও পড়তে পারেন। এ নিয়ে সচিবালয়ে গুঞ্জন চলছে। সমাজকল্যানমন্ত্রী সৈয়দ মহসিন আলী, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ রদবদল হতে পারেন, এমনকি এদের কেউ বাদও পড়তে পারেন। আর ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী লতিফ সিদ্দিকীর ভাগ্য নির্ধারিত হয়ে গেছে ইতিমধ্যে।
এর মধ্যে সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী বিভিন্ন রকম মন্তব্য, স্টেজে ধুমপান ও সাংবাদিকদের খবিস বলে গালিগালাজ করে আলোচিত ও সমালোচিত হয়েছেন। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিতর্কিত বেসরকারি বিশ্ববিদ্যালয় নিয়ে কোন ফলপ্রসু সিদ্ধান্ত নিতে না পারায় ও তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা গ্রহণ না করতে পারায় তিনিও অপসারণ হতে পারেন মন্ত্রিসভা থেকে । বিশেষ করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ব্যাপারে নুরুল ইসলাম নাহিদ যে ধরনের মন্তব্য দিচ্ছেন তাতে তার বিরুদ্ধে শিক্ষা মন্ত্রণালয়ের চেইন অব কমান্ড ভাঙ্গার অভিযোগও রয়েছে। শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়ে ভর্তির ব্যাপারে বিদ্যমান পরীক্ষা ব্যবস্থার কড়া সমালোচনা করে নিজেই সমালোচিত হয়েছেন।এদিকে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সরকারের নীতি নির্ধারক এমন  কয়েকজন নেতা ও বর্তমান মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ ও প্রভাবশালী কয়েকজন নেতার রোষানলে পড়েছেন বলে শোনা যাচ্ছে। এজন্যে তিনি মন্ত্রিসভা থেকে বাদ পড়তে পারেন বলে গুঞ্জণ শোনা গেছে।
এদিকে আজ রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বস্ত্র ও পাট মন্ত্রণালয় পরিদর্শন করছেন। পরিদর্শন শেষে তিনি যাবেন বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে দেখা করতে। রাষ্ট্রপতির সাথে দেখা করার পর মন্ত্রিসভায় রদবদল ও অপসারণের চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে। ইতোমধ্যে লতিফ সিদ্দিকীর পদত্যাগ বা তাকে অপসারণ সংক্রান্ত ফাইলটি বঙ্গভবনে পৌঁছে গেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া