adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ত্রসহ যুবলীগের ২৪ নেতা-কর্মী আটক – মুক্তির দাবিতে তাণ্ডব চলছে ফেনীতে

feni1433611222ডেস্ক রিপোর্ট : অবিশ্বাস্য হলেও সত্যি, ফেনী জেলার যুবলীগের বেপরোয়া আচরণে অতিষ্ঠ ফেনীর পুলিশ প্রশাসন। তাদের কাছ থেকে চারটি শটগান, চারটি পিস্তল ও দুটি এলজিসহ যুবলীগের ২৪ নেতা-কর্মীকে আটক করেছে র‌্যাব। কেন তাদের অস্ত্র নিয়ে গ্রেফতার করা হলো, এটাই যেনো র‌্যাবের বড় অপরাধ। তাই প্রতিবাদে যুবলীগ ফেনী শহর জুড়ে তাণ্ডব লিলা চালাচ্ছে। ঢাকা চট্টগ্রাম- মহাসড়কসহ শহরের সবকটি রুট অবরোধ করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন যুবলীগের নেতা-কর্মীরা।
 শনিবার রাত ৮টার দিকে ফেনী শহরের লালপুলে অস্ত্রসহ যুবলীগ নেতা-কর্মীদের আটক করে পুলিশ। পরে বিক্ষুব্ধ নেতা-কর্মীদের নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি দুই প্লাটুন বিজিবি মোতায়েন করে প্রশাসন।
র‌্যাব ৭-এর ফেনী ক্যাম্প কমান্ডার মেজর মো. মোজাম্মেল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন, সোনাগাজী বাজারে আওয়ামী লীগের সমাবেশ থেকে আসা নেতা-কর্মীরা ফেনীর লালপুলে প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন করছে- এমন খবর পেয়ে তিনটি মাইক্রোবাসে অভিযান চালায় র‌্যাব ৭-এর একটি দল। এ সময় মাইক্রোবাস তিনটির চালকসহ আওয়ামী লীগ ও যুবলীগের ২৮ জন সদস্যকে আটক করা হয়। তাদের কাছ থেকে চারটি শটগান, চারটি পিস্তল ও দুটি এলজিসহ কিছু গুলি উদ্ধার করা হয়। মাইক্রো তিনটি জব্দ করা হয়।
 
র‌্যাব সূত্রে জানা গেছে, আটককৃতরা তাদের কাছে থাকা অস্ত্রগুলো লাইসেন্স করা বলে দাবি করে। কিন্তু তারা কোনো রকম কাগজপত্র দেখাতে পারেননি। ২৪ জন নেতা-কর্মীর এক সঙ্গে আটক হওয়ার খবর ছড়িয়ে পড়লে জেলার সোনাগাজী, দাগনভূঁইয়া ও ফেনী জেলা শহরের বিভিন্ন স্থানে সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে এবং প্রায় ১৯টি গাড়ি ভাঙচুর করে আওয়ামী লীগ সমর্থকরা। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত শহরজুড়ে আতঙ্ক বিরাজ করছিল।
 
রাত ৯টার দিকে গুজব ছড়াতে থাকে অস্ত্রসহ সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জেট এম কামরুল আলম, দাগনভূঁইয়া উপজেলা চেয়ারম্যান দিদারুল করিম রতন ও যুবলীগ নেতা স্বপন মিয়াজীসহ ২৪ জনকে আটক করা হয়।
তাতক্ষণিকভাবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, ফেনী-মাইজি সড়ক, ফেনী-সোনাগাজী সড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুর করে । এই অবস্থায় সবকটি সড়ক প্রায় ৪ ঘণ্টা বন্ধ থাকে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া