adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফরাসি ওপেনে নাদালের বিদায়, ফাইনালে জকোভিচের সামনে সিৎসিপাস

স্পাের্টস ডেস্ক : আগামী মাসে শুরু হতে চলা ফরাসি ওপেনের আদর্শ ড্রেস রিহার্সাল হিসেবেই মাদ্রিদ ওপেনকে দেখছেন টেনিস বিশেষজ্ঞরা। কোয়ার্টারে সুইশ কিংবদন্তি রজার ফেডেরারের দৌড় থামানো ডোমিনিক থিয়েমকে হারিয়ে সার্বিয়ান নোভাক জকোভিচ ফাইনালে উঠলেও ঘরের মাঠে পছন্দের ক্লে-কোর্টে পারলেন না রাফায়েল নাদাল।

ফরাসি ওপেনের সম্ভাব্য দুই ফাইনালিস্ট নাদাল-জকোভিচের স্বপ্নের ফাইনাল দেখার আশায় বুক বেঁধেছিল মাদ্রিদ। অস্ট্রিয়ার তরুণ তুর্কি থিয়েমকে হারিয়ে জকোভিচ ফাইনালে পৌঁছালেও স্তেফানোস সিৎসিপাসের কাছে হেরে সেমি থেকে বিদায় নিলেন ১১টি ফরাসি ওপেনের মালিক। ফলে মাদ্রিদ ওপেনের ফাইনালে অভিজ্ঞ সার্বিয়ান জকোভিচের সামনে গ্রীসের তরুন ।

অস্ট্রেলিয়া ওপেনে রজার ফেডেরারকে হারিয়ে স্বপ্নের উত্থান ঘটেছিল সিৎসিপাসের। থিয়েমকে স্ট্রেট সেটে পরাজিত করলেও শনিবার বিশ্বের এক নম্বর জকোভিচের জয় এদিন খুব একটা মসৃণ ছিল না। দু’টি সেটেরই নিষ্পত্তি হয় টাইব্রেকারে। জকোভিচের পক্ষে ম্যাচের ফল ৭-৬ (৭-২), ৭-৬ (৭-৪)। বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর ইন্ডিয়ান ওয়েলস, মিয়ামি ও মন্টে কার্লো ওপেনে অভিযান সুখের না হলেও ফরাসি ওপেনের আগে ক্লে-কোর্টে স্বমহিমায় এই সার্বিয়ান।

অন্যদিকে, ঘরের মাঠে ক্লে-কোর্টের রাজা রাফায়েল নাদালকে হারিয়ে ফের চমক গ্রীক তরুণ সিৎসিপাসের। সেমিফাইনালে তার পক্ষে ম্যাচের ফল ৬-৪, ২-৬, ৬-৩। প্রথম সেট হারের পর সেমিফাইনালের দ্বিতীয় সেটে রাফার দুরন্ত কামব্যাক অনুরাগীদের আশ্বস্ত করলেও তৃতীয় সেটে ফের ম্যাজিক দেখান ২০ বছরের এই গ্রীক তারকা। ৬-৩ ব্যবধানে ম্যাচ জিতে নিয়ে নাদালকে ছিটকে দিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেন সিৎসিপাস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2019
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া