adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পাকিস্তান

PAKISTANক্রীড়া প্রতিবেদক : যুব বিশ্বকাপের ‘বি’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। এই গ্রুপে টানা দুই ম্যাচে জয় তুলে নিয়ে কোয়ার্টারের খেলা নিশ্চিত করেছে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলও। শনিবার সিলেট জেলা স্টেডিয়ামে গওহর হাফিজের দল হারিয়েছে কানাডা অনূর্ধ্ব-১৯ দলকে ৭ উইকেটের ব্যবধানে। প্রথমে ব্যাট করে ৪৮.৩ ওভারে ১৭৮ রানে অলআউট হয় কানাডা। জবাবে ৫৫ বল হাতে রেখেই (৪০.৫ওভার) মাত্র ৩ উইকেট খুইয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে পাকিস্তান।
১৭৯ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫১ রান আসে পাকিস্তানের। দলের ভিত গড়ে দিয়ে আকাশ গিলের শিকার হয়ে সাজঘরে ফেরেন ওপেনার গওহর হাফিজ (২০)। তবে অপরপ্রান্তে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে নামা জিসান মালিক মাঠ ছাড়েন দলকে জিতিয়ে। ১২২ বলে নয়টি চার ও একটি ছক্কায় ৮৯ রানে অপরাজিত ছিলেন মালিক। 
সাইফ বাবর করেন দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রান। মোহাম্মদ আসাদের ইনিংসের দৌড় থামে ৬ রানে। হাসান মহসিন চার রানে অপরাজিত থাকেন। কানাডার পক্ষে একটি করে উইকেট নিয়েছেন আকাশ গিল, সুলাইমান খান ও লুথারা। এর আগে কানাডার হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন আদিত্য। আবরাস খানের ব্যাট থেকে আসে ৪৪ রান। ২৮ রান করে সাদাব খানের বলে পরাস্ত হন টাপলু। আর্সলান খান করেন ১৪ রান। বাকি ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। তারা ছুঁতে পারেননি দুই অঙ্ক। 

৩৬ রান খরচায় ৩ উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার হাসান খান। ২টি উইকেট পকেটে পুরেছেন সাদাব খান। আহমদ শফিক ও হাসান মহসিনের দখলে যায় একটি করে উইকেট।  
উল্লেখ্য, পাকিস্তান ও শ্রীলঙ্কার কোয়ার্টারের খেলা নিশ্চিত হওয়ায় ‘বি’ গ্রুপ থেকে ছিটকে গেছে আফগানিস্তান ও কানাডা। পয়েন্ট টেবিলের তলানীতে থাকা দুটি দল খেলবে প্লেট পর্বে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া