adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মধ্য আফ্রিকায় হামলায় ৩ বাংলাদেশি শান্তিরক্ষী আহত

ডেস্ক রিপোর্ট : মধ্য আফ্রিকা প্রজাতন্ত্রে বিদ্রোহীদের অতর্কিত হামলায় জাতিসংঘ মিশনে নিয়োজিত তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত হয়েছেন। 
বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৫ মিনিটে জাতিসংঘ ফোর্স হেডকোয়ার্টার থেকে ফেরার পথে মিনুস্কার একটি ট্রানজিট ক্যাম্পের প্রায় দেড় কিলোমিটার দূরে এ ঘটনা ঘটে।  শুক্রবার সন্ধ্যায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। 
আহতরা হলেন- ১৮ বীরের সৈনিক ও সাতক্ষীরা জেলার মুকুন্দপুর গ্রামের মো. গোলাম মোস্তফার ছেলে মো. ইকবাল হোসেন, ২৯ বীরের সৈনিক ও বরগুনা জেলার সালিয়া থানার নালটোনা গ্রামের মো. হাসান আলীর ছেলে জসিম উদ্দিন এবং ঝালকাঠি জেলার মুরাফাতা গ্রামের আবদুল মালেকের ছেলে সৈনিক মোয়াজ্জেম হোসেন।
আইএসপিআর জানিয়েছে, চিকিতসার পর তিনজনই এখন ভাল আছেন। এরমধ্যে হামলার পর ইকবাল হোসেনকে দ্রুত মপোকো ক্যাম্পে ফরাসি হাসপাতালে স্থানান্তর করা হয়। এছাড়া সৈনিক জসিম উদ্দিন ও মোয়াজ্জেম হোসেনকে বাংলাদেশ মেডিক্যাল (ব্যানমেড) হাসপাতালে চিকিতসা দেওয়া হয়েছে।
আইএসপিআর আরো জানায়, হামলার ঘটনায় একজন পাকিস্তানি শান্তিরক্ষী নিহত এবং আরো ৫ জন আহত হয়।
কনভয়টির সঙ্গে মিনুস্কার ডেপুটি ফোর্স কমান্ডার বাংলাদেশের মেজর জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এনডিইউ, পিএসসিও ছিলেন। তবে তিনি অক্ষত আছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া