adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ভাতিজা ইসলামাবাদ বিমানবন্দর থেকে গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক : মসজিদে নববীতে বিশৃঙ্খলতা ও পবিত্রতা নষ্ট করার ঘটনায় গ্রেপ্তার হয়েছেন পাকিস্তানের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদের ভাতিজা শেখ রশিদ শফিক।

রােববার (১ মে) সৌদি আরব থেকে ইসলামাবাদ বিমানবন্দরে পৌঁছার পর তাকে গ্রেপ্তার করা হয়। মসজিদে নববীতে প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ ও তার সঙ্গীদের বিরুদ্ধে আপত্তিকর স্লোগানে জড়িত থাকার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

একটি সূত্র জানিয়েছে, গ্রেপ্তারের পর রশিদ শফিককে কেন্দ্রীয় তদন্ত সংস্থায় নেয়া হয়েছে।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ তার ভাতিজাকে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সে ওমরাহ পালন শেষে পাকিস্তানে অবতরণ করতেই গ্রেপ্তার করা হয়েছে।’

মসজিদে নববীর ঘটনার সময় তারা কেউ সৌদি আরবে ছিলেন না বলে দাবি করেন রশিদ। বলেন, ‘আমাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। মামলা হওয়ার পর বিভিন্ন বাসাবাড়িতে তল্লাশি চালানো হচ্ছে।’

শেখ রশিদ শেহবাজ সরকারের উদ্দেশে বলেন, ‘তারা যেখানেই যাবে, সেখানেই মানুষ তাদেরকে হয়রানি করবে।’

মসজিদে নববীর ঘটনায় কমপক্ষে ১৫০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এর মধ্যে ১৪ জনে পরিচয় জ্ঞাত। ১০০ থেকে ১৫০ জন অজ্ঞাত। জ্ঞাতদের মধ্যে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খান, সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী, শেহবাজ গিল, সাহিবজাদা জাহাঙ্গীর ও পিটিআইয়ের বিভিন্ন নেতা।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী হিসেবে প্রথম বিদেশ সফরে সৌদি আরবে গেছেন শেহবাজ শরিফ। তার সঙ্গে রয়েছেন অনেক মন্ত্রী, দলীয় নেতা ও পরিবারের সদস্যরা। তিনদিনের সফরে গত বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকেলে সৌদিতে পা রাখেন তারা। পরে নামাজ পড়তে যান মসজিদে নববীতে। কিন্তু সেখানে অনভিপ্রেত ঘটনার সাক্ষী হতে হয়েছে শাহবাজদের।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, মহানবী (স.)-এর মসজিদে শেহবাজ ও তার সঙ্গীদের দেখে ‘চোর চোর’ বলে স্লোগান শুরু করেন একদল পাকিস্তানি। আরেক ভিডিওতে মসজিদের ভেতর পাকিস্তানের নতুন তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ মন্ত্রী শাহজাইন বুগতির উদ্দেশে কিছু লোককে গালিগালাজ করতে দেখা যায়। অন্য একটি ভিডিওতে এক ওমরাহপালনকারীকে বুগতির চুল পেছন থেকে টেনে ধরতে দেখা যায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া