adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লতিফ সিদ্দিকীকে বাদ দিতে আওয়ামী লীগের সভা ১২ অক্টোবর

al_sm_444730032নিজস্ব প্রতিবেদক : আগামী ১২ অক্টোবর রোববার সন্ধ্যায় ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আহ্বান করা হয়েছে। এ সভায় দলের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল লতিফ সিদ্দিকীকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হবে বলে জানা গেছে।
প্রায় একই সময়ে তাকে মন্ত্রিসভার সদস্য পদ থেকেও অব্যাহতির প্রজ্ঞাপন জারি করা হবে। ইতোমধ্যে, লতিফ সিদ্দিকীকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রীর পদ থেকে অব্যাহতির ঘোষণা দেওয়া হয়েছে।
আগামী ১০ অক্টোবর রাষ্ট্রপতি আবদুল হামিদ হজ থেকে দেশে ফেরার পর লতিফ সিদ্দিকীর অব্যাহতির প্রজ্ঞাপন জারি করা হবে। লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা থেকে দ্রুত অপসারণের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ ফাইলপত্র প্রস্তুত করে রেখেছে। রাষ্ট্রপতি তাতে স্বাক্ষর দিলেই কার্যকর হবে। সেই সঙ্গে দলের সভাপতিমণ্ডলীর পদ থেকেও তাকে বাদ দেওয়া হবে বলে জানানো হয়। এ বিষয়ে দলের কার্যনির্বাহী সংসদের সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।
গত শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ সব কথা জানিয়েছেন।সম্প্রতি, নিউইয়র্কে এক অনুষ্ঠানে ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী হজ নিয়ে তার নিজের মতামত ব্যক্ত করে বক্তব্য দেওয়ায় প্রতিবাদ ও সমালোচনার ঝড় ওঠে।এর পর পরই তাকে মন্ত্রিসভা থেকে অব্যাহতি ও দলের পদ থেকে বাদ দেওয়ার কথা বলা হয়।
শুক্রবারের সংবাদ সম্মেলনে লতিফ সিদ্দিকীকে দল থেকে বাদ দেওয়া প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, দলের পদ থেকে কাউকে বাদ দিতে হলে দলের গঠনতন্ত্র অনুসরণ করতে হবে। গঠনতন্ত্র অনুযায়ী সভায় তার বিরুদ্ধে অভিযোগ তুলে ধরে সে ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে। ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে কথা বলা গ্রহণযোগ্য নয়। যেটা বলেছি, সেটা করবো। হয় তো এ ব্যাপারে দলের সবাই একমত হবেন। এদিকে, লতিফ সিদ্দিকীকে দলের সভাপতিমণ্ডলীর পদ থেকে বাদ দিতেই ১২ অক্টোবর কেন্দ্রীয় কমিটির সভা আহ্বান করা হয়েছে। এ দিন সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সব সদস্যকে ওই সভায় যথাসময়ে উপস্থিত থাকার জন্য দলের সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম অনুরোধ জানিয়েছেন। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া