adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাঈদীর রায়- নাশকতা এড়াতে ১০ জেলায় বিজিবি

ফাইল ফটোডেস্ক রিপোর্ট : জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিলের রায়কে কেন্দ্র করে দেশের ১০ জেলায় বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) মোতায়েন করা হয়েছে। 
এছাড়াও জেলা ও উপজেলা শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে মোতায়েন থাকবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব),পুলিশ, আর্মড পুলিশ ও গোয়েন্দা সংস্থা, এপিবিএন ও রিজার্ভ ফোর্সসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। 
রাজশাহী: বুধবার রায় ঘোষণা করা হলেও মঙ্গলবার বিকেল থেকেই মহানগরীতে পুলিশের টহল জোরদার করা হয়েছে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে পাঁচ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে রাতেই। প্রস্তুত রাখা হয়েছে আরও দুই প্লাটুন বিজিবি। 
এছাড়া বুধবার ভোর থেকে নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন করা হবে। সকাল থেকে প্রধান সড়কসমূহে যৌথভাবে টহল দিবে পুলিশ ও র‌্যাব। 
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রাজশাহী-৩৭ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আনোয়ার-উল-আলম জানান, এ ব্যাপারে মহানগর পুলিশ ও জেলা প্রশাসনের সঙ্গে রাতে বৈঠক রয়েছে। 
এছাড়া রাজশাহী জেলা এবং বিভাগের অন্যান্য জেলায়ও প্রয়োজন অনুযায়ী বিজিবি মোতায়েন করার জন্য প্রস্তুতি চলছে বলেও জানান লেফটেন্যান্ট কর্নেল আনোয়ার-উল-আলম।
সার্বক্ষণিক প্রস্তুত রাখা দুই প্লাটুন বিজিবি সদস্য বুধবার জেলার মধ্যে কোথাও বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটলে সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করবে।
রংপুর: রংপুরে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। জেলা প্রশাসক ফরিদ আহমেদ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে, জামায়াত-শিবিরের এলাকা হিসেবে পরিচিত রংপুরের মিঠাপুকুর ও পীরগাছা উপজেলায় পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে।
রংপুর নগরীর গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে। শিবিরের ঘাঁটি হিসেবে পরিচিত নগরীর পার্কের মোড়,  মর্ডান মোড়, আশরাতপুর, দর্শনা এলাকায় বেসরকারি ছাত্রাবাসগুলোতে পুলিশ তল্লাশি চালিয়েছে। 
সিলেট: বিভাগজুড়ে নিরাপত্তায় থাকবে সাত সহস্রাধিক পুলিশ। সেই সঙ্গে মঙ্গলবার রাত থেকেই সাদা পোশাকে মাঠ চষে বেড়াচ্ছেন গোয়েন্দা সংস্থার সদস্যরা। সঙ্গে থাকছে এপিবিএন, রিজার্ভ ফোর্স, বিজিবি ও র‌্যাব। নগরী, জেলা ও উপজেলা সদরগুলোতে থাকবে ভ্রাম্যমাণ আদালত।
ইতোমধ্যে নগরী ও জেলা-উপজেলা সদরগুলোতে চৌকি বসিয়ে তল্লাশি করা হচ্ছে। নিরাপত্তা ব্যবস্থার এ পরিকল্পনা মঙ্গলবার সন্ধ্যা রাত থেকে চলছে। 
সিলেট রেঞ্জের অতিরিক্ত উপ মহাপুলিশ পরিদর্শক মো. শাখাওয়াত হোসেন বলেন, জামায়াতের আমির সাঈদীর রায় উপলক্ষে রেঞ্জের আওতাধীন সব জেলার গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। গোয়েন্দা সংস্থা, এপিবিএন ও রিজার্ভ ফোর্স ও বিজিবি ছাড়া প্রায় ৩ সহস্রাধিক পুলিশ সদস্য নিরাপত্তায় নিয়োজিত রয়েছে। 

ফেনী: যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ফেনীতে ২ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। 

ফেনীর জেলা প্রশাসক  হুমায়ূন কবির খোন্দকার মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বুধবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে টহলে থাকবেন।
অন্যদিকে শহরের ট্রাংক রোড, এসএসকে সড়ক, পাঠানবাড়ী রোড়, কুমিল্লা বাস স্ট্যান্ডসহ বেশ কয়েকটি সড়কে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 
বগুড়া: আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বগুড়ায় ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। 
মঙ্গলবার রাত সোয়া ১০টার দিকে জেলা প্রশাসনের পক্ষে বগুড়ার ডেপুটি নেজারত কালেক্টর(এনডিসি)মো. আরিফুজ্জামান জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ও স্বাভাবিক রাখতে বগুড়া জেলা প্রশাসকের চাহিদা অনুযায়ী ৪ প্লাটুন বিজিবি বগুড়ায় মোতায়েন করা হয়েছে।       
গাইবান্ধা: জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিলের রায়কে কেন্দ্র করে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে গাইবান্ধায় ২ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার মোশরাফ হোসেন মঙ্গলবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন। 
ঝিনাইদহ: জামায়াতের নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিলের রায়কে ঘিরে কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে ঝিনাইদহে।
মঙ্গলবার সন্ধ্যা থেকে জেলার ৬ উপজেলায় ৪ প্লাটুন বিজিবি মোতায়েন ছাড়াও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশের কঠোর নজরদারি জোরদার করা হয়েছে।

ঝিনাইদহ জেলা প্রশাসক মো. শফিকুল ইসলাম জানান, জামায়াত শিবিরের নাশকতা দমনে ঝিনাইদহ সদর ও কোটচাঁদপুর উপজেলা শহরে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
নোয়াখালী: নোয়াখালীতে ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। বুধবার ভোর ৬টা থেকে জেলা শহরসহ বিভিন্ন স্পর্শকাতর স্থানসমূহে বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) ৩ প্লাটুন টহল দেবে।
জেলা পুলিশ সুপার (এসপি) ইলিয়াছ শরীফ নোয়াখালীতে বুধবার ভোর থেকে ৩ প্লাটুন বিজিবি মোতায়েনের বিষয়টি নিশ্চিত করেছেন।

ফরিদপুর: ফরিদপুরে বুধবার সকাল থেকে ২ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হবে বলে জানিয়েছেন ফরিদপুরের জেলা প্রশাসক সরদার সরাফত আলী।
ফরিদপুরের জেলা প্রশাসক সরদার সরাফত আলী জানান, ফরিদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ফরিদপুরের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ২ প্লাটুন বিজিবির জন্য আবেদন জানানো হয়। 
তিনি জানান, জেলার যেকোনো জায়গায় পরিস্থিতি অনুযায়ী বিজিবি কাজ করবে। এছাড়া জেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে বিজিবি টহল দিবে। বিজিবির পাশাপাশি পুলিশ ও র‌্যাব সদস্যরা আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে অধিকতর ততপর রয়েছে।
লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে কঠোর নিরাপত্তার প্রস্তুতি নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নাশকতাসহ অপ্রত্যাশিত ঘটনা এড়াতে থাকছে তিন প্লাটুন বিজিবি।
এদিকে, রাতে জেলার কমলনগর উপজেলার চরমার্টিন ইউনিয়ন জামায়াতের সভাপতি আবদুল আলীকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে বিভিন্ন সময়ে সরকার বিরোধী কর্মকাণ্ডে একাধিক মামলা রয়েছে।
জেলার রায়পুর রামগঞ্জ রামগতি ও সদর উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সম্ভাব্য সহিংসতাপ্রবণ এলাকায় পুলিশের পাশাপাশি থাকবে বিজিবি। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া