adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় তনু হত্যা: গণজাগরণ মঞ্চের রোডমার্চ শুরু

jagoronনিজস্ব প্রতিবেদক : কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে কুমিল্লা অভিমুখে রোডমার্চ শুরু করেছে গণজাগরণ মঞ্চ।

২৭ মার্চ রবিবার সকাল সোয়া ৮টায় রাজধানীর শাহবাগের প্রজন্ম চত্বর থেকে রোডমার্চটি যাত্রা করে। মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার এ কর্মসূচি সফল করার আহ্বান জানিয়েছেন।

জানা গেছে, রোডমার্চে গণজাগরণ মঞ্চ বেশ কিছু স্থানে পথসভা করবে। প্রথম পথসভাটি হবে রাজধানীর সাইনবোর্ড এলাকায়। এরপর পর্যায়ক্রমে সভা হবে চিটাগং রোড, দাউদকান্দি, গৌরীপুর, নিমসার, ময়নামতি মহাসড়ক মোড়ে। রোডমার্চটি শেষ হবে কান্দিরপাড়ে সমাবেশের মাধ্যমে।

গতকাল ২৬ মার্চ শনিবার তনুর ধর্ষণ ও হত্যার বিচার দাবিতে শাহবাগের জাদুঘরের সামনে এক প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশে অনুষ্ঠিত হয়। সেখান থেকে এই কর্মসূচি ঘোষণা করেন মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

ইমরান বলেন, “আমরা জানতে পেরেছি, নানা মহল থেকে কুমিল্লার প্রতিবাদী জনগণকে বাধা দেওয়া হচ্ছে। তাই আমরা তনু হত্যার বিচারের দাবিতে রবিবার সকাল আটটায় শাহবাগ প্রজন্ম চত্বর থেকে রোডমার্চ নিয়ে কুমিল্লার দিকে রওনা হব।”

কুমিল্লার প্রতিবাদী জনগণের সঙ্গে একাত্মতা ঘোষণা করবেন উল্লেখ করে ইমরান বলেন, “আমরা দেখতে চাই, কারা ধর্ষকদের পক্ষ নিয়ে প্রতিবাদী জনতাকে বাধা দিচ্ছে।” 

গণজাগরণ মঞ্চের মুখপাত্র বলেন, “তনু হত্যাকাণ্ডের পর পাঁচ দিন হতে চলল, প্রশাসনের পক্ষ থেকে কোনো ব্যবস্থাই নেওয়া হয়নি। সেনানিবাসে এই হত্যাকাণ্ড ঘটেছে, তাই অপরাধীকে দ্রুত খুঁজে বের করার দায়িত্ব সেনাবাহিনীর ওপরও বর্তায়।” অপরাধীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান তিনি।

ধর্ষক-নিপীড়কদের বিরুদ্ধে জনগণকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে ইমরান বলেন, “নিজের পরিবারের নারীদের নিরাপত্তার কথা চিন্তা করে হলেও ধর্ষণ-নিপীড়নের বিরুদ্ধে সারা বাংলাদেশে গণ-আন্দোলন গড়ে তুলুন।”

ইমরান বলেন, “অপরাধীরা যারাই হোক, যত ক্ষমতাশালীই হোক, তাদের বিচার হতে হবে। নইলে ন্যায়বিচারের দাবিতে প্রয়োজনে সারা বাংলাদেশে অবরোধ হবে।”

গত ২০ মার্চ রাতে ময়নামতির অলিপুরে কুমিল্লা সেনানিবাস এলাকায় কুমিল্লা ভিক্টরিয়া কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী তনুকে হত্যা করা হয়। খুনের আগে তাকে ধর্ষণ করা হয় বলে পুলিশের ধারণা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া