adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির উপর চটেছেন ইসরায়েলিরা

লিওনেল মেসি স্পোর্টস ডেস্ক : ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনি এক শিশুর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপ করায় ফুটবল তারকা মেসির ওপর চটেছেন ইসরায়েলিরা। হামলায় বিপুল সংখ্যক শিশুর নিহত হওয়া এবং অসংখ্য শিশুর আহত হওয়ার কথা উল্লেখ করে তিনি ‘গভীরভাবে মনক্ষুণœ’ বলেও ওই পোস্টে জানান লিওনেল মেসি। 
এ ঘটনার দু’সপ্তাহ পরে মেসির সমালোচনায় মেতে ওঠে ইসরায়েলি ফেসবুক ও টুইটার ব্যবহারকারীরা। গত ৮ জুলাই ফিলিস্তিনি রাজনৈতিক গ্র“প হামাসের মর্টারের আঘাতে ড্যানিয়েল ট্রেগারোন নামে নিহত এক ইসরায়েলি শিশুর ছবি পোস্ট দিয়ে তারা ফেসবুক ও টুইটারে মেসির কাছে জবাবদিহিতা চান। 
মেসি তার ফেসবুক পোস্টে লিখেছিলেন, ইসরায়েল-ফিলিস্তিনের যুদ্ধের চিত্র দেখে একজন পিতা ও ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে আমি গভীরভাবে মর্মাহত। এ যুদ্ধে অনেক শিশু নিহত এবং অসংখ্য শিশু আহত হচ্ছে।
গাজায় ইসরায়েলি হামলা শুরুর পর ৮ জুলাই নিহত ড্যানিয়েল ট্রেগারোনই প্রথম নিহত ইসরায়েলি শিশু। অন্যদিকে ইসরায়েলি হামলায় ইতোমধ্যে ৫০০ ফিলিস্তিনি শিশু নিহত ও অসংখ্য শিশু গুরুতর আহত হয়েছে। এছাড়াও এ যাবত ২১শ’ ফিলিস্তিনি ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন।
মেসির জার্সি পরিহিত ড্যানিয়েলের ছবি ফেসবুকে পোস্ট করে লিরান কোহেন নামে এক ইসরায়েলি মেসিকে ট্যাগ করে বলেন, ‘হেই লিও মেসি, এই বালকটির দিকে তাকাও। বিশ্বের সেরা খেলোয়াড়ের জাতীয় দলের জার্সিটি পরে আছে সে। মেসির দল ক্লাব বার্সেলোনার স্পনসর কাতার এয়ারওয়েজ ও মেসির সমালোচনা করে লিরোন ভাকনিন নামে আরেক ইসরায়েলি নিহত শিশু ড্যানিয়েলের ছবি পোস্ট করে টুইট করেন, ড্যানিয়েলকে খুন করেছে যে সন্ত্রাসী সংগঠন, তোমার দলকে যারা স্পনসর করে তারাই তাদের স্পনসর করছে’।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া