adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই দিনে ১৫ জেলে অপহরণ

Fisherman {focus_keyword} দুই দিনে ১৫ জেলে অপহরণ Fishermanডেস্ক রিপোর্ট : বঙ্গোপসাগরে ফের সক্রিয় হয়ে উঠেছে জল ডাকাতেরা। গত দুই দিনে জেলার চরফ্যাশন ও দৌলতখানের ১৫জন জেলেকে অপহরণ করে নিয়ে গেছে ডাকাতেরা। জন প্রতি দুই লাখ টাকা মুক্তিপণ দাবিও করেছে ।
এ অবস্থায় ডাকাতদের অত্যাচারে আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছেন জেলে ও মতস্যজীবীরা। তবে এসব ঘটনায় ভয়ে ট্রলার মালিকরা সংশ্লিষ্ট থানায় এখনো কোনো অভিযোগ করেনি।
ঢালচর মতস আড়তদার নান্নু মাতব্বর জানান, গতকাল সকালে মো. আলী মাঝির ট্রলারের জেলেরা সাগরের রাক্ষুসিয়া পয়েন্টে মাছ শিকার করছিলেন। এ সময় একদল ডাকাত তাদের ওপর হামলা চালায়। একপর্যায়ে দুই লাখ টাকা মুক্তিপণের দাবিতে অস্ত্রের মুখে আলী মাঝিকে অপহরণ করে নিয়ে গেছে তারা।
কুকরী-মুকরী মতস্য আড়তদার মো. সাত্তার জানান, আজ সাগরে মাছ ধরতে গিয়ে মিলন মাঝি বয়স (৩৫) ও হারুন মাঝি বয়স (৪০) অপহৃত হয়েছেন। তবে এ দুই ট্রলারের মাঝিমাল্লারা ফিরে আসলেও গত দুই দিনে অপহৃত জেলেদের সন্ধান মেলেনি।
এ বিষয়ে দক্ষিণ আইচা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ তরিকুল ইসলাম জানান, ডাকাতি কিংবা জেলে অপহরণের খবর শুনেছি তবে জেলেদের পক্ষ থেকে পুলিশকে কেউ জানায়নি।
এদিকে, সাগরে মাছ শিকার করতে গিয়ে ডাকাতদের কবলে পড়েছে দৌলতখানের বিভিন্ন এলাকার জেলেরাও। ওই উপজেলার চারটি ট্রলারসহ অন্তত ১০-১২ জেলেকে অপহরণ করে নিয়ে গেছে ডাকাতেরা। হাজিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান জানান, ডাকাতেরা উপজেলার সিরাজ, ফয়সাল, আনিছুল হক ও কাজলদের চারটি ট্রলার নিয়ে গেছে। এছাড়া বেশ কয়েকটি ট্রলার ছিনতাই ও জেলে অপহরণের ঘটনা ঘটেছে।
দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো আলম জানান, ডাকাতির কোনো অভিযোগ পুলিশকে কেউ জানায়নি। তারপরও এ বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে।
এদিকে, মুক্তিপণ দিয়ে ডাকাতদের হাত থেকে অপহৃত জেলেদের ফিরিয়ে আনার চেষ্টা করছে ট্রলার মালিকরা। তবে তাদের অব্যাহত হুমকির মুখে পুলিশ কিংবা সংবাদকর্মীদের জানাতে ভয় পাচ্ছেন তারা।
চলতি মৌসুমে ইলিশা নদী ও সাগরে তেমন ইলিশ ধরা না পড়লেও সক্রিয় হয়ে উঠেছে বেশ কিছু ডাকাত বাহিনী। তাদের ভয়ে অনেক জেলেই নদীতে মাছ শিকারে যেতে ভয় পাচ্ছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া