adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রেমের প্রস্তাব দেবেন যেভাবে

happy 2_0ডেস্ক রিপোর্ট : একজন প্রেমিক পুরুষ তার সঙ্গিনী বাছাই করে প্রেম বা বিয়ের প্রস্তাব দেবেন, এটাই স্বাভাবিক। কিন্তু এক গবেষণায় দেখা গেছে, ভারতীয় পুরুষদের বড় একটি অংশ বিপরীত স্রোতে হাঁটছেন। তারা চান, মেয়েরাই তাদের প্রস্তাব দিক। বিয়ে সংক্রান্ত পোর্টাল শাদি ডট কম ভারতে সাড়ে ৬ হাজার ব্যাচেলর পুরুষের ওপর জরিপ চালায়। সেই জরিপ থেকেই এ তথ্য উঠে আসে।
জরিপের প্রতিবেদনে বলা হয়, ওই পুরুষদের ৭১ শতাংশ চান যে মেয়েরাই তাদের প্রস্তাব করুক। এদের মধ্যে ৬৩.৮ শতাংশ পুরুষের মতে, আধুনিক মেয়েরা সম্পর্কের বিষয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী। তাই সম্পর্ক তৈরি বা বিয়ের ক্ষেত্রে মেয়েরাই প্রথমে প্রস্তাব পেতে পারে বলে মনে করেন ৩৬.২ শতাংশ পুরুষ, যাদের বয়স ২৫-৩৬ বছরের মধ্যে ছিল।
যখন তাদের কাছে জানতে চাওয়া হয় এই ঘটনাটি কীভাবে ঘটতে পারে, তখন প্রস্তাবের ঘটনাটি মুখোমুখি হতে পারে বলে মত দেন তারা। এদের মধ্যে ২১.৪ শতাংশ পুরুষ মোবাইলে কথা বলার মাধ্যমে, ৯.৮ শতাংশ পুরুষ হোয়াটসঅ্যাপের মাধ্যমে এবং ৭.৬ শতাংশ পুরুষ ফেসবুকের মাধ্যমে মেয়েদের কাছ থেকে প্রস্তাব পেতে চান।
এই জরিপের মাধ্যমে আধুনিক তরুণ সমাজের মানসিক অবস্থা দেখার চেষ্টা করা হয়েছে। এতদিন ধরে পুরুষরাই মেয়েদের প্রস্তাব দিতেন এবং এটাই স্বাভাবিক। তবে বর্তমানে ভারতীয় পুরুষরা মেয়েদের কাছ থেকেও প্রস্তাব পেতে আগ্রহী, জানান শাদি ডট কমের অপারেটিং অফিসার গৌরভ রক্ষিত।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া