adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুদ্ধাপরাধে দণ্ডাদেশপ্রাপ্ত আলীম মুমুর্ষবস্থায় আইসিইউতে

নিজস্ব প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডাদেশ প্রাপ্ত বিএনপির সাবেক মন্ত্রী আব্দুল আলীমকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রিজন সেল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়েছে।  
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে কেন্দ্রীয় কারাগারের প্রিজন সেলে গত দুইদিন ধরে তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছিল। 
মঙ্গলবার তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে সংশ্লিষ্ট চিকিতসক আইসিইউতে স্থানান্তরের পরামর্শ দিলে সন্ধ্যায় কারাকর্তৃপক্ষ তাকে স্থানান্তর করে। 
আব্দুল আলীমের মেজ ছেলে সাজ্জাদ বিন আলীম জানিয়েছেন, তিনি (আব্দুল আলীম) ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন। গত দুইদিন ধরে শ্বাসকষ্ট হচ্ছিল। 
কারা কর্তৃপক্ষ তাদের জানিয়েছে, আব্দুল আলীমের ডান ফুসফুসে ক্যান্সার ছড়িয়ে পড়ায় জটিল আকার ধারণ করেছে। ফলে সংশ্লিষ্ট ডাক্তারের পরামর্শে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছে। 

সাজ্জাদ বলেন, আপনারা জানেন তিনি দণ্ডপ্রাপ্ত একজন আসামি। তাই কারা কর্তৃপক্ষের তত্ত্বাবধানেই তাকে চিকিতসা নিতে হচ্ছিল। খবর পেয়েই সন্তান হিসেবে দেখতে এসেছি। তবে, চিকিতসার স্বার্থে উনার কাছে গিয়ে দেখার সুযোগ এখনো পাইনি।  আপনারা তার জন্য দোয়া করবেন।  
এ বিষয়ে সিনিয়র জেল সুপার ফরমান আলী জানান, আব্দুল আলীম ২০১৩ সাল থেকে পিজি হাসপাতালে চিকিতসাধীন। সম্প্রতি পরীক্ষা-নিরীক্ষা করে তার ক্যান্সার ধরা পড়েছে। আজ সকাল থেকে শ্বাসকষ্ট দেখা দেওয়ায় চিকিতসকরা তাকে আইসিইউতে স্থানান্তরের পরামর্শ দেন।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া