adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ জিম্বাবুয়েকে হারিয়ে ঘুরে দাঁড়াতে চায় পাকিস্তান

PAKISHATEN-1425134026স্পোর্টস ডেস্ক : পরাজয় দিয়ে বিশ্বকাপ শুরু, তাও আবার বর্তমান চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও হার। এক কথায় বিশ্বকাপে ‘বি’ গ্রুপের সবচেয়ে বাজে অবস্থান পাকিস্তানের!
পয়েন্ট টেবিলের সবচেয়ে নিচে তারাই (শনিবার পর্যন্ত)। কাগজে-কলমে ৯২-এর চ্যাম্পিয়নরা এগিয়ে থাকলেও পারফরম্যান্সের বিচারে পাকিস্তানকে পিছিয়ে রাখতে হবে। ওয়েস্ট ইন্ডিজ কিংবা ভারত, কোনো দলের বিপক্ষে বিন্দুমাত্র প্রতিরোধ গড়ে তুলতে পারেনি পাকিস্তান। নিজেদের ভাগ্য পাল্টানোর জন্যে রোববার জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। বিশ্বকাপে এটি তাদের তৃতীয় ম্যাচ। আর জিম্বাবুয়ের চতুর্থ। ব্রিসবেনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায়।
যদিও তিন ম্যাচের মাত্র একটিতে জয় পেয়েছে জিম্বাবুয়ে। কিন্তু জিম্বাবুয়ানদের ব্যাটিং-বোলিং পারফরম্যান্স চোখে পড়ার মতো। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এবং তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের শেষ পর্যন্ত লড়াই করে ব্রেন্ডন টেলরের দল।
গত বছরের শেষ দিকে বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে হেরে যায় জিম্বাবুয়ে। এরপর দলটির দায়িত্ব নেন হাইপ্রোফাইল কোচ ডেভ হোয়াটমোর। যিনি শ্রীলঙ্কা, পাকিস্তান ও বাংলাদেশের মতো দলে পরিবর্তনের ছোঁয়া এনে দিয়েছেন। সেই হোয়াটমোরের হাত ধরেই প্রতিপক্ষকে ভয় দেখাচ্ছে জিম্বাবুয়ের ক্রিকেটাররা।
ফর্মে রয়েছেন দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান হ্যামিলটন মাসাকাদজা ও ব্রেন্ডন টেলর। তাদের সঙ্গে শন আরভিন, উইলিয়ামস ও চিগাম্বুরাও ধারাবাহিকভাবে পারফরম্যান্স করছেন। বোলিংয়ে তুলনামূলকভাবে পাকিস্তানের থেকে পিছিয়ে আছে জিম্বাবুয়ে। কিন্তু নিজেদের দিনে যেকোনো দলকে মাটিতে নামিয়ে আনতে সক্ষম তারা।  
বিশ্বকাপে এ পর্যন্ত ৫ বার জিম্বাবুয়ের মুখোমুখি হয়েছে পাকিস্তান। এর মধ্যে জিতেছে ৪ বার। একটি ম্যাচ বেরসিক বৃষ্টিতে ভেসে গেছে। এ ছাড়া দুই দলের মুখোমুখি লড়াইয়ে ৪৭টি ওয়ানডে ম্যাচের মধ্যে মাত্র ৩টিতে জিতেছে জিম্বাবুয়ে। সব হিসাব কাজে লাগিয়ে জয়ের ধারায় ফিরতে চায় পাকিস্তান। পাকিস্তানের সামর্থ্য নেই, সেটা বলা ভুল। আহমেদ শেহজাদ, মিসবাহ-উল-হক, শহীদ আফ্রিদি যেদিন জ্বলে ওঠেন, সেদিন কোনো খেলোয়াড়ই তাদের আটকাতে পারেন না। সেদিন পুরো পাকিস্তান দলই তাদের পারফরম্যান্সে জ্বলে উঠে। প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেয় খুব সহজেই। তাদের হাত ধরে প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নরা পরাজয়ের বৃত্ত ভাঙতে পারে কিনা এটাই দেখার বিষয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া