adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির স্থায়ী কমিটির ৩ সদস্য আটক

image_61448ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, ব্যারিস্টার মওদুদ আহমেদ ও ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে আটক করছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। সেই সঙ্গে দলটির সিনিয়র নেতাদের বাসায় পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানা গেছে।
শুক্রবার রাত ৮টা ১০ মিনিটে রাজধানীর হোটেল সোনারগাঁও থেকে সাদা পোশাকধারী ডিবি পুলিশ মুওদুদকে আটক করে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী আহসান।

এর কিছুক্ষণ পর রাত সাড়ে ৮টার দিকে একই স্থান থেকে এমকে আনেয়ার ও বারিস্টার রফিকুল ইসলামকেও আটক করা হয়।

চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন আহমেদ দিদার বাংলামেইলকে জানান, শুক্রবার দৈনিক প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে অতিথি হিসেবে যোগ দেন এমকে আনোয়ার ও ব্যারিস্টার মওদুদ আহমেদসহ বেশ কয়েকজন সিনিয়র নেতা। অনুষ্ঠান শেষে বের হওয়ার সময় পোশাকধারী এবং সাদা পোশাকধারী পুলিশ তাদেরকে করডন করে গাড়িতে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।

তবে ডিবি সূত্রে জানা গেছে, রাজধানীর মিন্টু রোডে গোয়েন্দা পুলিশের কার্যালয়ে তাদের নিয়ে আসা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ কমিশনার (ডিসি) মাসুদুর রহমানের পক্ষে সহকারী কমশিনার (মিডিয়া সেন্টার) আবু ইউসুফ বাংলামেইলকে জানান, ব্যারিস্টার মওদুদকে ডিবি কার্যালয়ে আনা হয়েছে। রাত সাড়ে ৮টায় হোটেল সোনারগাঁও মোড় থেকে তাকে আটক করা হয়। তবে এমকে আনোয়ার ও ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে আটকের বিষয়টি তিনি অস্বীকার করেন।

উল্লেখ্য, প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের ডিসি মাসুদুর রহমানও উপস্থিত আছেন। বিএনপি নেতাদের আটকের সময়ও তিনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অপরদিকে ডিএমপির আরেক সহকারী কমিশনার পদমর্যাদার কর্মকর্তা বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার ও ব্যারিস্টার রফিকুল ইসলামি মিয়াকে আটকের কথা বাংলামেইলের কাছে স্বীকার করেছেন।

এদিকে মওদুদকে আটকের প্রতিবাদে নোয়াখালীর কোম্পানীগঞ্জ ও কবিরহাট এবং এমকে আনোয়ার ও রফিকুল ইসলাম মিয়াকে আটকের প্রতিবাদে কুমিল্লার হোমনা ও তিতাসে শনিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে স্থানীয় বিএনপি।

এছাড়া দলের আরেক স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়ের বাসায় পুলিশ হানা দিলেও তাকে পাওয়া যায়নি।

সিনিয়র নেতাদের আটকের প্রতিবাদে নয়াপল্টন ও বিজয়নগর এলাকায় মিছিল বের করে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

অপরদিকে রাত ১১টার দিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের কম্পিউটার অপারেটর হুমায়ুনকে আটক করে পুলিশ। সেই সঙ্গে ওই কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ। নির্দলীয় সরকারের দাবিতে ফের ৭২ ঘণ্টার হরতাল কর্মসূচির ঘোষণার পরই কার্যালয় ঘিরে পুলিশ সন্দেহভাজনদের তল্লাশি শুরু করেছে। কার্যালয়ের আশেপাশে অনেক সাদা পোশাকের পুলিশও ঘোরাফেরা করছে।

পুলিশ বেগম খালেদা জিয়ার বাসার সামনেও বেশ কিছুক্ষণ অবস্থান করে। পরে তারা সেখান থেকে সড়ে গিয়ে ওই বাসার রাস্তার পাশে অবস্থান নেয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া