adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩০০ কেজি ওজন নিয়ে মৃত্যুর অপেক্ষায় হামুদ

মৃত্যুর অপেক্ষায় ঘরেই থাকতে দাওআন্তর্জাতিক ডেস্ক : ৪৮ বছরের সৌদি নাগরিক হামুদ। সে  এতো মোটা যে, গত ৩ বছর ধরে তিনি ঘরের বাইরে যেতে পারেননি। হামুদ হাটতে পারেন না। হাত দিয়ে কিছু ধরতেও পারেন না। তার ওজন তিন’শ (৩০০) কেজি। হামুদ খুব কম কথা বলেন, আর আল্লাহর কাছে প্রার্থনা করেন। তাকে যেনো তাড়াতাড়ি মৃত্যু দেয়। 
চিকিতসক তাকে দেখে বলেছেন, তিনি যে রোগে ভুগছেন, তা আরোগ্য হওয়ার নয় এবং এটি একটি জটিল রোগ। এসব জানার পর হামুদ বলেন, আমি ৩ বছর ধরে বিছানায় শুয়ে দিন কাটাচ্ছি। আমার একা একা সময় কাটে। আমার স্ত্রী নেই, সন্তান নেই। আমি রিয়াদে ভাড়া বাসায় থাকি। মাসিক ভাড়া ২০ হাজার সৌদি রিয়াল গুণতে হয়, কিন্তু আমার পেনসন মাত্র এক হাজার ৭০০ রিয়াল। 
হামুদ সংবাদ মাধ্যমকে বলেন, আমার চিকিতসার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করেছিলাম। এরপর কিং আবদুল আজিজ মেডিকেল সিটি থেকে একদল চিকিতসক আমাকে দেখে গেছেন। তিনি বলেন, চিকিতসকরা জানিয়েছেন, তিনি এলিফেল্টিয়াসিস রোগে আক্রান্ত এবং খুব তাড়াতাড়িই তিনি মারা যাবেন। চিকিতসকরা তাকে ঘরেই থাকতে এবং মৃত্যুর জন্য অপেক্ষা করতে বলেছেন।
হামুদ সংবাদপত্রের কাছে অভিযোগ করে বলেন, এরপর আমি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের কাছে জানাই নিত্য প্রয়োজনীয় কাজের জন্য আমাকে যেনো একজন সহযোগী দেয়া হয়। এছাড়া একটি হুইল চেয়ারের ব্যবস্থাও যেনো করা হয়। কিন্তু তারা আমার অনুরোধে গুরুত্ব দেয়নি। হামুদ জানান, তার এক প্রতিবেশি একজন সহযোগী যোগার করে দিয়েছেন। কিং আব্দুল আজিজ মেডিকেল সিটির চিকিতসক ডা. নাবিল হামিদি জানিয়েছেন, হামুদের ডায়বেটিস আছে। এছাড়া তার উচ্চ রক্তচাপ ও হাইরয়েডে সমস্যা আছে। তাকে সুস্থ করে তুলতে হলে জরুরিভিত্তিতে অপারেশন করা দরকার।    

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া