adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে এলিভেটেড এক্সপ্রেস ওয়েসহ ছয় প্রকল্প উদ্বোধনে যাচ্ছেন প্রধানমন্ত্রী

Hasiana1454108956নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : একদিনের সফরে আজ শনিবার বন্দরনগরী চট্টগ্রামে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শনিবার চট্টগ্রামে সেনাবাহিনী ও চট্টগ্রাম চেম্বারের দুটি পৃথক অনুষ্ঠানে যোগ দেবেন। এই সময় তিনি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রায় ৫ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

শনিবার সকাল ১১টায় প্রধানমন্ত্রী হেলিকপ্টারযোগে ঢাকা থেকে সরাসরি চট্টগ্রাম সেনানিবাসে পৌঁছাবেন। বেলা ২টায় প্রধানমন্ত্রী চট্টগ্রাম সেনানিবাসের ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারের (ইবিআরসি) নবম পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দেবেন। সেনাবাহিনীর অনুষ্ঠান শেষে বেলা ৩টার দিকে প্রধানমন্ত্রী চট্টগ্রামের কুয়াইশ এলাকায় নবনির্মিত দেশের বৃহত্তম ও সর্বোচ্চ উচ্চতার বঙ্গবন্ধুর ম্যুরাল এবং বঙ্গবন্ধু অ্যাভিনিউর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। একই স্থান থেকে প্রধানমন্ত্রী চট্টগ্রামের কদমতলী ফ্লাইওভার, বায়েজিদ-সীতাকু- বাইপাস রোডের নির্মাণ কাজ এবং রিং রোডের নির্মাণ কাজের উদ্বোধন করবেন।

বিকেল সাড়ে ৩টার দিকে প্রধানমন্ত্রী চট্টগ্রামের আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায় নবনির্মিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের উদ্বোধন এবং চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুস সালাম  জানান, শনিবার চট্টগ্রাম সফরে প্রধানমন্ত্রী সিডিএর ৫ হাজার কোটি টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এসব প্রকল্পের মধ্যে রয়েছে ৩ হাজার কোটি টাকার টাইগারপাস থেকে বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের ভিত্তিস্থাপন, ১ হাজার ৭০০ কোটি টাকার পতেঙ্গা থেকে ফৌজদারহাট পর্যন্ত চিটাগাং সিটি আউটার রিং রোড প্রকল্প ও ১৭২ কোটি টাকার বায়েজিদ থেকে ফৌজদারহাট পর্যন্ত লুপ রোডের নির্মাণ কাজ উদ্বোধন, ৪৫ কোটি টাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউ ও ৫৮ কোটি টাকার কদমতলী ওভারপাস এবং এক কোটি টাকা ব্যয়ে কুয়াইশে নির্মিত দেশের সবচেয়ে উঁচু বঙ্গবন্ধুর ম্যুরাল।

শনিবার বিকেলে হেলিকপ্টারযোগে প্রধানমন্ত্রী ঢাকায় ফিরে যাবেন বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া