adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফ্রান্সকে হারিয়ে উইমেনস ইউরোর ফাইনালে জার্মানি

স্পোর্টস ডেস্ক : মেয়েদের ফুটবলের মেজর কোনো টুর্নামেন্টের ফাইনালে ওঠার স্বপ্ন অপূর্ণই রয়ে গেল ফ্রান্সের। দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ে তাদেরকে হারিয়ে উইমেন’স ইউরোর ফাইনালে উঠল জার্মানি।
বাকিংহ্যামশায়ারে বুধবার রাতে দ্বিতীয় সেমিফাইনালে ২-১ গোলে জিতেছে রেকর্ড আটবারের চ্যাম্পিয়নরা। দুই অর্ধে জার্মানির গোল দুটি করেছেন আলেকসান্দ্রা পপ। বিডিনিউজ
৪০তম মিনিটে তার দারুণ ভলিতে পিছিয়ে পড়ার চার মিনিট পরই কিছুটা সৌভাগ্যসূচক গোলে সমতায় ফেরে ফ্রান্স। কাদিদিয়াতু দিয়ানির জোরাল শটে বল পোস্টে লেগে ফেরার পথে গোলরক্ষক মেরলে ফ্রোয়েমসের গায়ে লেগে জালে জড়ায়। আসরের শুরু থেকে এই নিয়ে টানা পাঁচ ম্যাচে গোল পেলেন পপ।
আর ৭৬তম মিনিটে দারুণ এক হেডে ব্যবধান গড়ে দেন ৩১ বছর বয়সী এই স্ট্রাইকার। বেশ কয়েকবার ডি-বক্সে বল ক্লিয়ার করার সুযোগ পেয়েও পারেনি ফরাসিরা। পরে ডান দিক থেকে আসা সতীর্থের ক্রসে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন পপ।
পাঁচ ম্যাচে তার গোল হলো ৬টি, গোল্ডেন বুটের লড়াইয়ে উঠে বসলেন শীর্ষে ইংল্যান্ডের বেথ মিডের পাশে। ওয়েম্বলি স্টেডিয়ামে আগামী রোববার শিরোপা লড়াইয়ে নামবে স্বাগতিক ইংল্যান্ড ও টুর্নামেন্টের সফলতম দল জার্মানি। প্রতিযোগিতাটির ইতিহাসে এর আগে আটবার ফাইনালে উঠে প্রতিবারই চ্যাম্পিয়ন হয়েছে জার্মানরা। সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া