adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাড়ি চালকের সাহসিকতা উদ্ধার হলো পুলিশের বস্তবন্দী লাশ

ডেস্ক রিপোর্ট : এক পুলিশ দম্পত্তি আরেক পুলিশকে হত্যা করে গা ঢাকা দেওয়ার সময় ধরা পড়ে গাড়ির ড্রাইভারের হাতে। এই চালকের বুদ্ধিমত্তার কারণে পুলিশ প্রশাসনও জানতে পেলো ঘটনার মূল রহস্য। 
পরকীয়ার জের ধরে সাইফুল ইসলাম (২৮) নামের এক পুলিশ কনস্টেবলকে হত্যার পর লাশ নেয়ার পথে প্রাইভেটকার চালক ওই পুলিশ কনস্টেবল ও তার স্ত্রীকে মঙ্গলবার রাত ১০ টার দিকে পুলিশে ধরিয়ে দেন। 
শহরজুড়ে চাঞ্চল্য সৃষ্টি করা এ ঘটনার পর থেকেই রীতিমতো ‘হিরো’ বনে গেছেন প্রাইভেটকার চালক আরিফ। ২৮ বছর বয়সী এ যুবকের এমন সাহসিকতার প্রশংসা করেছেন পুলিশ থেকে শুরু করে শহরের বাসিন্দারাও। 
কোতোয়ালী মডেল থানা পুলিশ সূত্র জানায়, ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) কনস্টেবল পদে কর্মরত সাইফুল ইসলামের সঙ্গে দীর্ঘদিন যাবত পরকীয়া প্রেম ছিল নারায়ণগঞ্জের হাজীগঞ্জ ফাঁড়িতে কর্মরত পুলিশ কনস্টেবল আলাউদ্দিনের স্ত্রী তাসলিমা আক্তারের (৩২)। 
এক সময় দু’ পুলিশ কনস্টেবলই ময়মনসিংহে কর্মরত ছিলেন। ওই সময় থেকেই তাসলিমার সঙ্গে অসম প্রেমে জড়িয়ে পড়েন সাইফুল। 
এক ছেলে ও দু’ মেয়ে নিয়ে ময়মনসিংহ শহরের কাঁচিঝুলি এলাকায় ভাড়া থাকতেন তাসলিমা। পরকীয়া প্রেমের টানে সাইফুল সোমবার রাতে তাসলিমার বাসায় আসেন। এরপর ওই রাতেই স্বামী-স্ত্রী দু’জনে মিলে পরিকল্পিতভাবে গলাটিপে শ্বাসরোধ করে তাকে হত্যা করে বলে জানান কোতোয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) শিবিরুল ইসলাম। 
প্রাইভেটকার চালক আরিফ (২৮) জানান, মঙ্গলবার দুপুরে শহরের টাউন হল মাইক্রোস্ট্যান্ডে স্বামী আলাউদ্দিন তার স্ত্রী তাসলিমাকে নিয়ে গাড়ি ভাড়া করতে আসেন। এ সময় ২ হাজার ৫’শ টাকায় রাজেন্দ্রপুরের উদ্দেশে প্রাইভেটকারটি ভাড়া করেন। মঙ্গলবার রাত ৮ টার দিকে এ দম্পত্তি তাকে শহরের মুসলিম গার্লস স্কুল রোড এলাকায় থাকতে বলেন। 
আরিফ বলেন, ওই দম্পত্তির কথামতো আমি ঠিক সময়ে ওই স্থানে প্রাইভেটকার নিয়ে যাই। ব্যাটারিচালিত একটি অটো রিকশায় করে তারা রাত ৯ টার দিকে ওই লাশ নিয়ে আসেন। বস্তাবন্দি লাশের উপরে একটি তোষক ছিল। আমার হাতে তোষক তুলে দিয়ে এ দম্পত্তি প্রাইভেটকারের ভেতরে রাখতে বলে। 
এরপর আমি গাড়িতে তোষক রেখে বস্তায় হাত রাখতেই তারা বাঁধা দিয়ে বলেন, বস্তায় চুলা আর ডেস্কি-পাতিল আছে। চুলা ভেঙে যাবে। তখন আমার সন্দেহ হয়। 
প্রাইভেটকার চালক এ যুবক আরো বলেন, বস্তা প্রাইভেটকারে তুলতেই ওজন বেড়ে যায়। প্রাইভেটকার এগুতে চায় না। গন্ধ বের হচ্ছে। আমি দ্রুত শহরের টিএন্ডটি অফিসের সামনে গিয়ে গাড়ি থামাই। তখন তারা আমাকে টাকা-পয়সার লোভ দেখিয়ে কোনোমতে শহরটা পাড় করে দেবার কথা বলে। 
এ সময় প্রাইভেটকারের ভেতরে থাকা পুলিশ কনস্টেবল আলাউদ্দিন আমাকে বলে, সাইফুল আমার স্ত্রীকে তাবিজ-কবজ করে আমার কাছ থেকে কেড়ে নিয়েছিল। তখন তার স্ত্রী বলেন, সাইফুল আমাকে মেরে ফেলতে চেয়েছিল। আমাকে মারতে গিয়ে দেয়ালে মাথা থেঁতলে নিজেই মরে যায়। আপনি আমাদের বাপ, আমাদেরকে বাঁচান। 
তাদের এ প্রলোভন উপেক্ষা করে প্রাইভেটকার চালক আরিফ তাদের বহনকারী প্রাইভেটকারটি মঙ্গলবার রাত ১০ টার দিকে টাউনহল মোড় মাইক্রোস্ট্যান্ডে ঢুকিয়ে দিয়ে চিতকার শুরু করে। 
এ সময় স্ট্যান্ডের শ্রমিকরা এগিয়ে এসে তাদের আটক করে পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে প্রাইভেটকারটি জব্দ করে থানায় নিয়ে বস্তাবন্দি লাশ বের করে এবং খুনি পুলিশ কনস্টেবল স্বামী আলাউদ্দিন ও তার স্ত্রী তাসলিমাকে আটক করে। 
কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল করিম বলেন, ‘চালক আরিফ অনেক ভালো কাজ করেছে। সে পুরস্কার পাওয়ার যোগ্য।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া