adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদে শাকিব-অনন্ত মুখোমুখি

3 {focus_keyword} ঈদে শাকিব-অনন্ত মুখোমুখি লড়াই 319 e1406453382622বিনোদন প্রতিবেদক : অতীতের মতো এবারও ঈদে হাতে গোনা কয়েকটি চলচ্চিত্র মুক্তি পাচ্ছে। তাই বড়পর্দার লড়াইটা মূলত শাকিব-অনন্তের মধ্যেই সীমাবদ্ধ থাকছে। দুজনেরই একটি করে চলচ্চিত্র মুক্তি পাচ্ছে। তাই লড়াইটা যে মুখোমুখি এবং সমানে সমানে হবে সে কথা চোখ বন্ধ করে বলে দেয়া যায়। তারপরও কাহিনী, চিত্রনাট্য, নির্মাণশৈলী, আধুনিক প্রযুক্তির ব্যবহার আর অভিনয় দক্ষতার দিক দিয়ে দুটি চলচ্চিত্রের মধ্যে বেশ কিছু পার্থক্য রয়েছে।
এবারের ঈদে শাকিব খান অভিনীত ‘হিরো-দ্য সুপার স্টার’ চলচ্চিত্রটি মুক্তি পাচ্ছে। তবে আশার কথা হলো এই চলচ্চিত্রটির মাধ্যমেই ঢাকাই চলচ্চিত্রের ‘খান সাহেব’ খ্যাত শাকিব খান প্রযোজক হিসেবে যাত্রা শুরু করছেন। শাকিবের মতো একজন সফল নায়ক যখন প্রযোজনায় আসে তখন স্বাভাবিক ভাবেই দর্শক-ভক্তদের পাশাপাশি চলচ্চিত্র সংশিল্ষ্ট মহলের আশার সঞ্চার হয়। যা বিগ বাজেটের পাশাপাশি মানসম্পন্ন কাহিনী ও চিত্রনাট্যেরও দাবি রাখে।
ঈদে শাকিব-অনন্ত মুখোমুখি লড়াই ২৩৪ শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের ব্যানারে নির্মিত ‘হিরো-দ্য সুপার স্টার’ চলচ্চিত্রটিকে প্রথম থেকে বিগ বাজেটের চলচ্চিত্র বলে প্রচার করা হয়। আর বিগ বাজেটের চলচ্চিত্র মানে অবশ্যই ‘চমক’ থাকবে। এই যেমন শাকিবের বিপরীতে নায়িকা হিসেবে রয়েছেন অপু বিশ্বাস ও ববি। চলচ্চিত্র অঙ্গনে একটা কথা প্রচলিত আছে, শাকিব খান যেখানে অপু বিশ্বাসও সেখানে। কারণ শাকিব অভিনীত অধিকাংশ চলচ্চিত্রের নায়িকা অপু বিশ্বাস। তাই অপুর রাজ্যে ববি উড়ে এসে কিভাবে জুড়ে বসে তা দেখতে হলে দর্শকদের প্রেক্ষাগৃহে গিয়ে চলচ্চিত্রটি দেখতে হবে।
‘হিরো-দ্য সুপার স্টার’ চলচ্চিত্রটি প্রায় ১২০ টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। মূলত গ্রামাঞ্চলের প্রেক্ষাগৃহগুলোই শাকিবের দখলে থাকছে। সেহিসেবে চলচ্চিত্রটি প্রাথমিক ভাবে ব্যবসা সফল হবে বলে ধরে নেয়া যায়।
বদিউল আলম খোকনের পরিচালনায় চলচ্চিত্রটির বেশ কিছু অংশের শুটিং হয়েছে দেশের বাইরে ব্যয়বহুল স্থানে। তাছাড়া প্রথমবারের মতো শাকিবের চলচ্চিত্রটি নিবেদন করছে জনপ্রিয় কার্বোনেটেড বেভারেজ পাওয়ার ড্রিংকস। সবকিছু মিলিয়ে ঈদে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রগুলোর মধ্যে ভালো অবস্থানে থাকবে ‘হিরো-দ্য সুপার স্টার’।
অন্যদিকে ঢাকাই চলচ্চিত্রের সবচেয়ে আলোচিত নায়ক এম.এ জলিল অনন্ত, এবারের ঈদে তার ক্যারিয়ারের পঞ্চম চলচ্চিত্র ‘মোস্ট ওয়েলকাম টু’ নিয়ে হাজির হচ্ছেন। ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত ‘মোস্ট ওয়েলকাম’ চলচ্চিত্রটির সিক্যুয়াল এই চলচ্চিত্রটিতে বরাবরের মতো নায়িকা হিসেবে থাকছেন বর্ষা। আর অভিনয়ের পাশাপাশি পরিচালনা ও প্রযোজনা করেছেন অনন্ত নিজেই। এদিক থেকে শাকিবের চেয়ে অনন্ত এগিয়ে থাকলেও, দায়িত্বও বেশি।
‘মোস্ট ওয়েলকাম টু’ চলচ্চিত্রের কাহিনি গড়ে উঠেছে ক্যানসারের প্রতিষেধক আবিষ্কারকে কেন্দ্র করে। বাংলাদেশের একজন বিজ্ঞানী ক্যানসারের প্রতিষেধক আবিষ্কার করার পর আন্তর্জাতিক অপরাধ চক্রের লক্ষ্য হয়ে পড়েন। ফলে অনন্তের এই চলচ্চিত্রটির দর্শকও শাকিবের দর্শক থেকে ভিন্ন।
প্রেক্ষাগৃহ দখলের দিক থেকে শাকিবের চেয়ে অনন্ত কিছুটা পিছিয়ে রয়েছে। ‘মোস্ট ওয়েলকাম টু’ চলচ্চিত্রটি প্রায় ৮০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। তবে আশার কথা হলো শহরাঞ্চলের প্রেক্ষাগৃহগুলো অনন্তের দখলে রয়েছে। বিশেষ করে দেশের সবগুলো সিনেপ্লেক্সেই অনন্তের চলচ্চিত্রটি প্রদর্শন করা হবে।
বাংলাদেশ ছাড়াও ভারতের চেন্নাই, হায়দরাবাদ, লাদাখ, থাইল্যান্ড, স্কটল্যান্ড, সুইজারল্যান্ড ও যুক্তরাজ্যের লন্ডনে ‘মোস্ট ওয়েলকাম টু’  চলচ্চিত্রটির চিত্রধারণ করা হয়েছে।তাছাড়া ঈদের পর ‘মোস্ট ওয়েলকাম টু’ চলচ্চিত্রটি প্রথমে যুক্তরাজ্য, পরে যুক্তরাষ্ট্র, ইতালি, দুবাই, কাতার, মালয়েশিয়া ও সিঙ্গাপুরের বেশকিছু প্রেক্ষাগৃহে মুক্তি দেয়ার কথা রয়েছে। মোটকথা অনন্ত ঈদে সবার সামনে চ্যালেঞ্জ ছুঁড়ে দিবে বলেই মনে করছে সংশ্ল্ষ্টিরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া