adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিষেধাজ্ঞা প্রত্যাহার – ভারতীয় সিনেমা দেখাবে পাকিস্তান

cinemaবিনোদন ডেস্ক : ভারতীয় চলচ্চিত্রের প্রদর্শনের ওপর আরোপ করা নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে পাকিস্তান। পাকিস্তানের চলচ্চিত্র পরিবেশকরা আগামীকাল ১৯ ডিসেম্বর সোমবার থেকে আবারও ভারতীয় চলচ্চিত্র প্রদর্শন শুরু করবেন বলে জানিয়েছেন।

চলতি বছরের সেপ্টেম্বরে কাশ্মির নিয়ে দুই দেশের মধ্যে সম্পর্কের অবনতি হলে পাকিস্তানি অভিনেতাদের ভারতীয় চলচ্চিত্রে কাজের ওপর নিষেধাজ্ঞা জারি করে কয়েকজন ভারতীয় চলচ্চিত্র নির্মাতা। এরই জের ধরে গত সেপ্টেম্বর থেকে ভারতীয় চলচ্চিত্রের ওপর নিষেধাজ্ঞা জারি করে পাকিস্তান। কিন্তু এর ফলে পাকিস্তানে চলচ্চিত্র ব্যবসায়ীরা ক্ষতির সম্মুখীন হচ্ছিলেন। কারণ পাকিস্তানে ভারতীয় চলচ্চিত্রের বড় বাজার রয়েছে।দেশটির নিজেদের চলচ্চিত্র নির্মাণ শিল্পের অবস্থা অত্যন্ত নাজুক।নিজেদের আরোপিত নিষেধাজ্ঞার কারণে বড় অংকের রাজস্ব ক্ষতির মুখে পড়ে দেশটি।

যদিও এর আগে পাকিস্তানের সিনেমা প্রযোজক ও প্রদর্শকদের সবচেয়ে বড় গোষ্ঠী দাবি করেছিল, অন্ততপক্ষে কয়েকসপ্তাহ কিংবা যতদিন না দুই দেশের সম্পর্ক স্বাভাবিক হতে ততদিন তারা ভারতীয় চলচ্চিত্র প্রদর্শন থেকে বিরত থাকবেন। স্বতঃস্ফূর্তভাবে তারা এই সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানিয়েছিলেন।

এখন পাকিস্তানের চলচ্চিত্র পরিবেশক ও প্রেক্ষাগৃহ মালিকেরা বলছেন, তারা আগামীকাল সোমবার থেকে আবারো ভারতীয় চলচ্চিত্র দেখানো শুরু করবেন।

ভারত ও পাকিস্তানের মধ্যকার তিক্ত সম্পর্কের প্রভাব এর আগেও দেশ দুটির সংস্কৃতিজগতে পড়তে দেখা গেছে।

জানা যায়, ডানপন্থি একজন জাতীয়তাবাদী রাজনীতিবিদ পাকিস্তানি অভিনয়শিল্পীদের ভারত থেকে চলে যেতে বলেন।

পাকিস্তানি সেনাবাহিনীর প্রতি সংহতি প্রকাশের অংশ হিসেবে লাহোর, করাচি এবং ইসলামাবাদে ভারতীয় চলচ্চিত্র প্রদর্শনে নিষেধাজ্ঞা দেয়া হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া