adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রভাবশালীদের বস্তি সরকারি ঝিলের উপর

Govt.-Place-Grabনিজস্ব প্রতিবেদক : ঢাকা সেনানিবাসের পাশে ভাষানটেক এলাকার এক সময়ের দৃষ্টি নন্দন লাল সরাই ঝিল পড়েছে দখলের মুখে। সরকারি এ ঝিলটি দখল করে বস্তি গড়ে তুলছে স্থানীয় প্রভাবশালীরা। বস্তিতে রয়েছে অবৈধ গ্যাস, পানি ও বিদ্যুত সংযোগও। আর বস্তি ভাড়ার কোটি কোটি টাকা ভাগ-বাটোয়ারা হচ্ছে নানা মহলে।
কয়েকশ একর জায়গা জুড়ে বিস্তৃত, লাল সরাই ঝিল এখন দখল আর দূষণে প্রায় মৃত। প্রতিদিনই ঝিলের জমিতে তৈরি হচ্ছে নতুন নতুন স্থাপনা। ঝিলজুড়ে বস্তি বানিয়ে ভাড়া দিয়ে, কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে স্থানীয় প্রভাবশালীরা।
অনুসন্ধানে বেরিয়ে এসেছে, বস্তি হলেও এখানে রয়েছে গ্যাস সংযোগ। ঝুঁকিপূর্ণভাবে অবৈধ লাইন টেনে, সংযোগ দেয়া হয়েছে বস্তির টং ঘরে। আর এই পানির পাম্প থেকেই প্লাস্টিকের সরু পাইপে চোরাই লাইন চলে গেছে বস্তির ভিতরে। অনেক এলাকায় বাসা বাড়িতে পানি সংকট থাকলেও- এ বস্তির কলে পানি থাকে ২৪ ঘণ্টাই। বিদ্যুত সরবরাহও স্বাভাবিক।
বস্তির বেশ কজন দখলদারের একজন রিয়াজুল ইসলাম। তার কাছে প্রশ্ন ছিলো কিভাবে পেলেন গ্যাস-পানির সংযোগ? বস্তির পাশের এ পানির পাম্পটিও অরক্ষিত। বস্তিতে অবৈধ পানির লাইনের ব্যাপারে কথা বলতে চাননি ওয়াসার মিরপুর অফিসের নির্বাহী প্রকৌশলী আব্দুল মোত্তালিব। বিশাল এই ঝিল দখলমুক্ত করে, হাতির ঝিলের রূপ দেয়ার দাবি জানিয়েছে এলাকাবাসী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া